Main Menu

১৬তম শিক্ষক নিবন্ধনের আবেদন শুরু

বৈশাখী নিউজ ডেস্ক : ১৬তম শিক্ষক নিবন্ধনের অনলাইন আবেদন শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা থেকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসি) নির্ধারিত ওযেবসাইটে ১৬তম শিক্ষক নিবন্ধনের আবেদন করা যাচ্ছে।

আবেদনের শেষ সময় ১৯ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত। আর ২২ জুন পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পারবেন প্রার্থীরা। ১৬তম শিক্ষক নিবন্ধনের ফি নির্ধারণ করা হয়েছে ৩৫০ টাকা।

গত বৃহস্পতিবার ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ৩০ আগস্ট অনুষ্ঠিত হবে। এনটিআরসিএ শিক্ষক নিবন্ধন পরীক্ষার এ দিন ধার্য করেছে।

জানা গেছে, আগামী ৩০ আগস্ট শুক্রবার সকাল ১০টা থেকে ১১টায় স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইটে আপলোড করে দেয়া হবে এবং এসএমএস পাঠিয়ে প্রার্থীদের এ বিষয়ে জানানো হবে। প্রবেশপত্রে প্রিলিমিনারি পরীক্ষার স্থান উল্লেখ থাকবে।

আবেদন করা যাবে http://ntrca.teletalk.com.bd/home.php এই লিঙ্কে। এর আগে গত ১৯ মে প্রকাশিত হয়েছে ১৫তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফল। এতে উত্তীর্ণ হয়েছেন ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। মোট ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জনের মধ্যে ৮০ শতাংশ পরীক্ষার্থীই অকৃতকার্য হয়েছেন। পাসের হার ২০ দশমিক ৫৩ শতাংশ।

0Shares





Related News

Comments are Closed