Main Menu

টিআইবির বক্তব্য অসৌজন্যমূলক: সিইসি

বৈশাখী নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) প্রতিবেদনকে অসৌজন্যমূলক ও লজ্জাকর বিষয় বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচনী কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

বুধবার (১৬ জানুয়ারি) নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) আয়োজিত এক প্রশিক্ষণ কর্মশালা সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করে সিইসি বলেন, “এটা আমরা পুরোপুরি প্রত্যাখ্যান করছি। এটা ঠিক রিপোর্ট না। এটা অসৌজন্যমূলক ও লজ্জাকর। এ কথাগুলো এভাবে বলা ঠিক হয়নি।”

টিআইবির বক্তব্য প্রসঙ্গে সিইসি বলেন, “এটা আমরা পুরোপুরি প্রত্যাখ্যান করছি। এটা ঠিক রিপোর্ট না। কারণ পত্রপত্রিকার যে তথ্য পেয়েছি, তাতে এ রকম কোনো অভিযোগ পাইনি। কোনো জায়গায় আপনারা (সাংবাদিকদের) এমন (অনিয়মের খবর) দেখাননি, তারা (টিআইবি) যেভাবে বলেছেন। নির্বাচনে সে ধরনের অনিয়ম হয়েছে।”

তিনি বলেন, “শুধু গণমাধ্যম নয়; আমাদের কর্মকর্তা, নির্বাচনী তদন্ত কমিটি, নির্বাহী ম্যাজিস্ট্রেটদের কাছ থেকে আমরা নির্বাচনের তথ্য নিয়েছি। নির্বাচনে এমন ঘটনা হয়নি। টিআইবি যে রকম বলেছেন, তার সত্যতা নেই।”

ইটিআইর মহাপরিচালক মোস্তফা ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে সংস্থাটির পরিচালক ফরহাদ হোসেন, বেলায়েত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Share





Related News

Comments are Closed