Main Menu

ফেঞ্চুগঞ্জে হযরত শাহ মালুম (রহ.)’র বার্ষিক ওরস শুরু

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি: ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.) এর পথের দিশারী ও অন্যতম সফরসঙ্গী ফেঞ্চুগঞ্জে অবস্থিত হযরত শাহ মালুম (রহ.) এর ৩ দিনব্যাপী বার্ষিক ওরস আজ বুধবার থেকে শুরু হয়েছে।

৩ দিনব্যাপী ওরসের কর্মসূচির মধ্যে রয়েছে-আজ বাদ জোহর গিলাফ ছড়ানো ও মিলাদ মাহফিল, আসর হতে খতমে সাবিনা, বাদ মাগরিব খতমে খাজেগান ও মিলাদ মাহফিল, বাদ এশা খতমে কোরআন ও জিকির আসকার। পরদিন বৃহস্পতিবার বাদ জোহর হতে খতমে সাবিনা, বাদ মাগরিব খতমে খাজেগান ও মিলাদ মাহফিল, বাদ এশা খতমে কোরআন ও জিকির আসকার এবং শেষদিন শুক্রবার বাদ ফজর গরু জবেহ, বাদ জুম্মা হতে খতমে সাবিনা, বাদ মাগরিব খতমে খাজেগান ও মিলাদ মাহফিল এবং বাদ এশা খতমে কোরআন। জিকির আসকার রাত ৪টায় আখেরী মোনাজাত ও বাদ ফজর শিরণী বিতরণ।

ওরস উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আশেকান এবং ভক্তবৃন্দ মাজার শরীফ এলাকায় সমবেত হয়েছেন। ওরসকে কেন্দ্র করে মাজার এলাকায় বিভিন্ন রকমারী দোকান পাট বসেছে। প্রতি বছরই ৩ দিনব্যাপী ওরস পালিত হয় ও এতে মাজার প্রাঙ্গণে কয়েক হাজার মানুষের সমাগম ঘটে।

দরগাহ-ই-হযরত শাহ মালুম (রহ.) এর খাদেম রাসেল আহমদ শাহ জানান, প্রতি বছরের ন্যায় ওরস উপলক্ষে সকল প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে। হাজারো ভক্তরা মাজার এলাকায় জড়ো হচ্ছেন।

ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল বাশার বদরুজ্জামান বলেন, ওরস উপলক্ষে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক ও আগত মুসল্লীদের নিরাপত্তা প্রদানে ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Share





Related News

Comments are Closed