Main Menu

সোমবার সকালে বিএনপির মনোনয়ন বিক্রি শুরু

বৈশাখী নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য সোমবার (১২ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এবং মঙ্গলবার ১৩ নভেম্বর একই সময়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করবে বিএনপি। দলটির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম তুলতে পারবেন নির্বাচনে আগ্রহী প্রার্থীরা।

শনিবার (১১ নভেম্বর) বিকেল ৫টায় নয়াপল্টনে জরুরি সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি জানান, সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এবং মঙ্গলবার ১৩ নভেম্বর একই সময়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করা হবে। সেই সাথে ১৩ নভেম্বর এবং ১৪ নভেম্বরের মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। ফরমের মূল্য ধরা হয়েছে ৫ হাজার টাকা এবং জমা দিতে লাগবে ২৫ হাজার টাকা।

বিএনপি নির্বাচনের জন্য কতটা প্রস্তুত- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, ‘বিএনপি কয়েকবার রাষ্ট্র পরিচালনা করেছে। নির্বাচনের জন্য যে প্রস্তুতি দরকার সেটি সবসময় রাখে বিএনপি।’

সংবাদ সম্মেলনে দলটির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নিতে গত কয়েক দিন ধরে আলোচনা চলছিল বিএনপি ও তাদের শরিক দলগুলোর মধ্যে।

এরই অংশ হিসেবে গতকাল শনিবার বিকেলে চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক করে বিএনপি। কাছাকাছি সময়ে অপর একটি কক্ষে ২০ দলীয় জোটের শরিকদের সঙ্গেও বৈঠক হয়।

বৈঠক শেষে এলডিপি প্রেসিডেন্ট কর্নেল অলি আহমদ সাংবাদিকদের জানান, নির্বাচনে অংশ নেয়া না নেয়ার ব্যাপারে আগামী দুদিনের মধ্যে সিদ্ধান্ত জানাবে ২০ দল। অলির এ ঘোষণার একদিন না পেরুতেই রোববার নির্বাচনে আসার ঘোষণা দিলো বিএনপি।

0Shares





Related News

Comments are Closed