Main Menu

ঢাকা ও কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

বৈশাখী নিউজ ডেস্ক: রাজধানীর খিলগাঁওয়ে গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাত এক যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার (১৪ আগস্ট) ভোররাত পৌনে ৪টার দিকে খিলগাঁওয়ের নাগদারপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

সকাল পৌনে ৬ টার দিকে ওই ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তৃব্যরতরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বয়স আনুমানিক ৩৫ বছরের ওই যুবকের পরিচয় এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ।

খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আজদ হাওলাদার জানান, নাগদারপাড় এলাকায় ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ব্যক্তি গুলিবিদ্ধ হন। এমন সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় খিলগাঁও থানা পুলিশ। এসময় হাসপাতালের চিকিৎসক ওই ব্যক্তিকে মৃত ঘোষণা করেন।

তার পরনে ছিল জিন্সের প্যান্ট ও গেঞ্জি। ময়নাতদন্তের জন্য লাশটি ঢামেকের মর্গে রাখা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, কক্সবাজারে র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দু’জন নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে কক্সবাজার-টেকনাফ সড়কের রামু উপজেলার পানেরছড়া এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। নিহতদের নাম নেজাম ও রতন বলে জানা গেছে। তাদের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া থানায়। র‍্যাবের দাবি, নিহতরা ইয়াবা ব্যবসায়ী। একটি তেলের লরিতে করে বিপুলসংখ্যক ইয়াবা ও আগ্নেয়াস্ত্র পাচার করছিলেন তারা।

ঘটনাস্থল থেকে সাড়ে ৪ লাখ পিস ইয়াবা, ৩টি আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়েছে।

র‍্যাব কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর মেহেদি হাসান পরিবর্তন ডটকমকে জানান, ভোর থেকে কক্সবাজার- টেকনাফ সড়কের রামু উপজেলার পানেরছড়া এলাকায় র‍্যাব চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছিল। সকালে টেকনাফ থেকে আসা একটি তেলের লরিকে থামাতে চাইলে সেটি থেকে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়।

র‍্যাবও পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের মধ্যে দীর্ঘক্ষণ বন্দুকযুদ্ধ হয়। এতে তেলের লরিতে থাকা দু’জন নিহত হন।

পরে তেলের লরি তল্লাশি করে সাড়ে ৪ লাখ পিস ইয়াবা, ১টি বিদেশি পিস্তল, ১টি রিভলবার, ১টি দেশি এলজি ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়।

তেলের লরিতে থাকা জাতীয় পরিচয়পত্র ও ড্রাইভিং লাইসেন্সের সূত্রে নিহতের নাম জানা গেছে। তেলের লরিটি একই এলাকার হারুন অ্যান্ড ব্রাদার্সের বলেও জানান মেজর মেহেদি হাসান।

রামু থানার ওসি মিজানুর রহমান পরিবর্তন ডটকমকে জানান, লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Share





Related News

Comments are Closed