Main Menu

৩৮তম বিসিএসের প্রিলি ২৯ ডিসেম্বর

বৈশাখী নিউজ ডেস্ক: অবশেষে ৩৮ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ নির্ধারণ করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। ২৯ ডিসেম্বর প্রিলি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া চলতি মাসের শেষ দিকে ৩৭ তম বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শুরু হবে।

মঙ্গলবার আগারগাঁওয়ে সরকারি কর্ম কমিশন (পিএসসি) কার্যালয়ে অনুষ্ঠিত বিশেষ বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া ৩৯ তম বিসিএস শুধুমাত্র চিকিৎসক নিয়োগের জন্য বিশেষ ভাবে নেয়ার যে পরিকল্পনা করা হয়েছে তার অনুমোদনের জন্য কাগজ প্রস্তুতের সিদ্ধান্ত নেয়া হয়েছে বৈঠকে। এসংক্রান্ত কাগজপত্র জনপ্রশাসন মন্ত্রণালয়ে অনুমতির জন্য পাঠানোর সিদ্ধান্ত হয়েছে।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক জানিয়েছেন, ”আমরা একাধিক বিসিএস নিয়ে কাজ করছি, যাতে গড়ে সময় কম লাগে। আমরা চেয়েছিলাম ২১ ডিসেম্বর ৩৮তম প্রিলিমিনারির পরীক্ষা নিতে। কিন্তু ওই দিন রংপুর সিটি করপোরেশনের নির্বাচন থাকায় নেওয়া সম্ভব হচ্ছে না।”

পিএসসির সিদ্ধান্ত অনুযায়ী, ৩৯তম বিসিএসে ৪ হাজার ৫৪২ সহকারী সার্জন আর ২৫০ সহকারী ডেন্টাল সার্জন নেয়া হবে। সব মিলে প্রায় পাঁচ হাজার চিকিৎসক নেয়া হবে এই বিসিএসে।

৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল গত ২৫ অক্টোবর প্রকাশিত হয়। এতে ৫ হাজার ৩৭৯ পাস করেছেন। ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয় চলতি বছরের ২৩ মে। মৌখিক পরীক্ষা হতে পারে নভেম্বরের শেষ দিকে।

৩৮তম বিসিএসের আবেদন কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। গত ১০ আগস্ট এই বিসিএসে আবেদন কার্যক্রম শেষ হয়। এতে ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করেন।

এই বিসিএসে ২ হাজার ২৪ ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ডিসেম্বরের শেষে প্রিলিমিনারি পরীক্ষা হতে পারে।

Share





Related News

Comments are Closed