Main Menu

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীসহ নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের কিয়েভ অঞ্চলে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দেনিস মোনাস্তিরস্কিসহ ১৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তার ডেপুটি এবং আরও এক কর্মকর্তাও রয়েছেন বলে বিবিসি জানিয়েছে।

বুধবার (১৮ জানুয়ারী) রাজধানী কিয়েভের উপকণ্ঠে একটি কিন্ডারগার্টেনের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে। আরও ১০ শিশুকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। মোনাস্তিরস্কি ছাড়া আরও আটজন হেলিকপ্টারের আরোহী ছিলেন।

হেলিকপ্টারটি ব্রোভারির উপকণ্ঠে বিধ্বস্ত হলে ফার্স্ট ডেপুটি ও স্টেট সেক্রেটারিও নিহত হন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

এএফপির প্রতিবেদনে বলা হয়, রাজধানী কিয়েভের উপকণ্ঠে একটি কিন্ডারগার্টেনের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয় বলে বুধবার কর্মকর্তারা জানিয়েছেন। নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে।

জাতীয় পুলিশপ্রধান ইগর ক্লিমেঙ্কো বলেছেন, এখন পর্যন্ত মোট ১৬ জনের মৃত্যুর বিষয়টি জানা গেছে। তিনি আরও বলেন, নিহত ব্যক্তিদের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী মোনাস্তিরস্কিসহ ওই মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কয়েক কর্মকর্তাও রয়েছেন।

ইউক্রেন অঞ্চলের গভর্নর ওলেকসি কুলেবা টেলিগ্রামে লেখেন, হেলিকপ্টার বিধ্বস্তের সময় নার্সারিতে শিশু এবং কয়েকজন কর্মী ছিলেন। তাদের সবাইকে উদ্ধার করা হয়েছে।

ঘটনাস্থলে থাকা রয়টার্সের সাংবাদিকরা দেখেন, হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ক্ষতিগ্রস্ত ভবনের কাছে ফয়েল পেপারে মোড়ানো কয়েকটি মরদেহ পড়ে আছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে একটি ভবন পুড়তে দেখা যায়, যেখানে লোকজন আর্তনাদ করছিল। তাৎক্ষণিকভাবে সে ফুটেজের সত্যতা যাচাই করতে পারেনি রয়টার্স।

0Shares





Related News

Comments are Closed