Main Menu

সিলেট উইমেন চেম্বার অব কমার্সের ‘‘বিশ্বব্যাপী উদ্যোক্তা সপ্তাহ পালন’’

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে ‘‘বিশ্বব্যাপী উদ্যোক্তা সপ্তাহ পালন ২০২২’’ করা হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) সকালে নিজ কার্যালয়ে এক সভার মাধ্যমে উদ্যোক্তা সপ্তাহ শুরু করা হয়। পরবর্তীতে আলী বাহার চা-বাগানে পণ্য প্রদর্শনী ও উদ্যোক্তা মিলনমেলার আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্য সিলেট আলী বাহার চা-বাগানের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদ বক্স রাজন, বলেন বর্তমান সরকার ব্যবসা বান্ধব ও নারী বান্ধব। বিশেষ করে নারী খাতের উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে নারী উদ্যোক্তারা। তিনি আরো বলেন, সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সিলেটের ব্যবসা-বাণিজ্য, শিল্প ও নারী উদ্যোক্তাদের নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে এরকম পণ্য প্রদর্শনী ও উদ্যোক্তা মিলনমেলা ভবিষ্যতেও অব্যাহত রাখার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে সিলেট উইমেন চেম্বারের সভাপতি স্বর্নলতা রায় বলেন, নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে এ পণ্য প্রদর্শনী ও মিলনমেলা নারীদের উৎসাহ জোগাবে এবং তাদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করবে। তাদের উৎসাহ দিতে এবং ক্রেতাদের নারী উদ্যোক্তাদের পণ্যের প্রতি বিশ্বাস জোগাতে এমন আয়োজন করা হয়েছে। তিনি আরো বলেন, বর্তমান সরকারের আগেও নারীরা ঘর থেকে বের হওয়ার তেমন সুযোগ ছিলো না। বর্তমান সরকার নারীবান্ধব মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা বাংলাদেশে হাজারো নারী উদ্যোক্তা তৈরি হয়েছে সিলেটেও এর ব্যতিক্রম না। আজ সিলেটে বিভিন্ন চ্যালেঞ্জিং এই পেশায় নারী উদ্যোক্তারা সফল। সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহায়তায় আজ বিশ্বের দরবারে অনেক সুনাম কুড়িয়ে আনছে উদ্যোক্তারা। উক্ত আয়োজনে পাশে থাকার সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ ও আলীবাহার চা-বাগানের সকলকে বিশেষভাবে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লেখক, গবেষক ও প্রামাণ্য চিত্র নির্মাতা নিরঞ্জন দে যাদু, আমেরিকা কর্নারের পরিচালক মোহাম্মদ মোস্তফা কামাল। অন্যানোর মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট সিলেট উইমেন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি লুবানা ইয়াসমিন শম্পা, পরিচালক তাসমিনা আক্তার, সামছুর নাহার, ওয়াহিদা আকলাক, বিউটি বর্মন, সৈয়দা রাবেয়া আক্তার রিয়া, সদস্য সাল-সাবিলা মাহবুব কান্তা, মিতু রায়, শারমিন সরকার, পারমিতা দাস, শবনম চিরান, সোনালি নকরেক, নাসিমা বেগ, রোজী, লিপা চাম্বুগং, আফরোজা বেগম, ইলা ওঝা, খালেদা আক্তার, স্বপ্না বেগম, শিউলি বেগম, নিলা, রেজিনা বেগম, আইটি অফিসার মিনাক্ষী পাল সুমি, অফিস সহকারি রিকা, মরিয়ম প্রমুখ। বিজ্ঞপ্তি

0Shares





Related News

Comments are Closed