Main Menu

শাবিতে দ্বিতীয় ধাপের ভর্তি শুরু ১৭ জানুয়ারি

বৈশাখী নিউজ ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০২০-২১ সেশনে দ্বিতীয় ধাপের ভর্তি শুরু সোমবার (১৭ জানুয়ারি)। ভর্তি চলবে মঙ্গলবার (১৮ জানুয়ারি) পর্যন্ত। প্রথম ধাপের ভর্তি শেষে দুই ইউনিট মিলিয়ে ১৫৮৭ আসনের বিপরীতে ৪০৭ জন ভর্তি হয়। যা মোট শিক্ষার্থীর ২৫ শতাংশ। আসন ফাঁকা আছে ৭৫ শতাংশ অর্থাৎ ১১৮০টি।

এদিকে প্রথমদিন সোমবার (১৭ জানুয়ারি) ‘এ’ ইউনিটের মেধা তালিকা থেকে ৯৫৬ থেকে ১ হাজার ৯৫৫ পর্যন্ত এবং স্থাপত্য বিভাগে ৪টি আসনের জন্য মেধাক্রম ৩১ থেকে ৩৪ পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে। পরের দিন ‘বি’ ইউনিটে বিজ্ঞান শাখায় ১৭৬টি আসনের বিপরীতে মেধাক্রম ২২১ থেকে ৫২০ পর্যন্ত, মানবিক শাখায় ২৩৩টি আসনের বিপরীতে মেধাক্রম ৩০০ থেকে ৬৯৯ পর্যন্ত এবং বাণিজ্য শাখায় ৬৪টি আসনের বিপরীতে মেধাক্রম ৮৪ থেকে ১৬৩ পর্যন্ত ভর্তির জন্য ডাকা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি সদস্য সচিব সহযোগী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল হোসাইনি এই তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, প্রথম ধাপের ভর্তি শেষে ‘এ’ ইউনিটে ৯৫৫টি আসনের বিপরীতে ভর্তি হয় ২৫২ জন, এতে আসন ফাঁকা আছে ৭০৩টি। স্থাপত্য বিভাগে ৩০টি আসনের মধ্যে ফাঁকা আছে ৪টি। অন্যদিকে ‘বি’ ইউনিটে বিজ্ঞান শাখায় ২২০টি আসনের মধ্যে ভর্তি হয়েছে ৪৪ জন, এতে আসন ফাঁকা আছে ১৭৬টি। ‘বি’ ইউনিটে মানবিক শাখায় ২৯৯টি আসনের মধ্যে ভর্তি হয় ৬৬ জন, এতে আসন ফাঁকা আছে ২৩৩টি এবং একই ইউনিটে বাণিজ্য শাখায় ৮৩টি আসনের মধ্যে ১৯ জন ভর্তি হয়, এতে ৬৪টি আসন ফাঁকা আছে।

ভর্তি সংক্রান্ত যেকোন তথ্য বিশ্ববিদ্যালয়ের https://admission.sust.edu.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

এদিকে করোনার প্রার্দুভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে গেলে ভর্তি কার্যক্রম চলবে কি না জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা সুনির্দিষ্ট দূরত্ব বজায় রেখে এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ভর্তি কার্যক্রম চালিয়ে যাবো। আমরা ফেব্রুয়ারির মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করতে চাই, এ লক্ষ্যে কাজ করছি।

0Shares





Related News

Comments are Closed