Main Menu
শিরোনাম
ডা. সিকান্দার-সবতেরা বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্বোধন         বাউল কামাল পাশার ১২০তম জন্মবার্ষিকী পালিত         সিলেটে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত         বগির জয়েন্ট খুলে হঠাৎ দুই ভাগ চলন্ত ট্রেন         বেফাঁস মন্তব্যে বহিষ্কৃত গোলাপগঞ্জ পৌরসভার মেয়র রাবেল         গোয়াইনঘাটে ২২৫ বোতল বিদেশী মদসহ গ্রেপ্তার ৩         গোলাপগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে পল্লী বিদ্যুৎতের লাইনম্যানের মৃত্যু         ছাতকে রুহুল আমিন ফাউন্ডেশনের ৫ম বর্ষপূর্তি পালিত         নৌপথে ভারতে প্রবেশের দায়ে পাথর বোঝাই ট্রলার জব্দ         জৈন্তাপুরে স্কুলছাত্রের উপর চোরাকারবারীদের হামলা         ডা. সিকান্দার-সবতেরা বালিকা উচ্চ বিদ্যালয়ের যাত্রা শুরু সোমবার         সিলেট সেনানিবাসে বঙ্গবন্ধুর ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’র উদ্ধোধন        

ঢাকা-ব্যাংকক ফ্লাইট চালু ২ ডিসেম্বর

বৈশাখী নিউজ ডেস্ক: আগামী ২ ডিসেম্বর থেকে ঢাকা থেকে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ২০২০ সালের মার্চে করোনার প্রথম ঢেউয়ের পর থেকেই বন্ধ ছিল এই রুটের ফ্লাইট।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম-পিআর) তাহেরা খন্দকার জানান, প্রাথমিকভাবে বিমান এই রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করবে। ঢাকা থেকে সপ্তাহে প্রতি বৃহস্পতিবার এবং রোববার স্থানীয় সময় বেলা ১১টা ৩০ মিনিটে বিমানের ফ্লাইট ব্যাংককের উদ্দেশে ছেড়ে যাবে। ব্যাংকক থেকে সেদিনই স্থানীয় সময় বিকেল সোয়া ৪টায় বিমানের ফ্লাইট ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

বিমান জানায়, যাত্রীদের ঢাকা থেকে ফ্লাইটে ওঠার আগে থাইল্যান্ড কর্তৃপক্ষ স্বীকৃত কোভিড-১৯ এর ‍টিকার পূর্ণ ডোজ গ্রহণ করতে হবে। এছাড়া https://tp.consular.go.th/ ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে ‘থাইল্যান্ড পাস’ নিতে হবে। ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। দেশটিতে পৌঁছানোর পর আবারও করোনা পরীক্ষা করাতে হবে। যাত্রীদের থাইল্যান্ড পৌঁছানোর পর করোনা পরীক্ষার ফল নেগেটিভ হলে তারা নির্ধারিত পর্যটনকেন্দ্রগুলোতে ঘুরে বেড়াতে পারবেন।

বাংলাদেশের যাত্রীদের থাইল্যান্ডে হোটেল কোয়ারেন্টাইন থাকার প্রয়োজন নেই। তবে তাদেরকে ৭ দিন থাইল্যান্ড কর্তৃপক্ষ নির্ধারিত ‘স্যান্ডবক্স প্রোগ্রাম’ এর আওতায় স্যান্ডবক্স এলাকার (নির্ধারিত পর্যটন কেন্দ্র) মধ্যে থাকতে হবে। সব যাত্রীর থাইল্যান্ড ভ্রমণের জন্য ৫০ হাজার মার্কিন ডলারের ইনস্যুরেন্স কাভারেজ থাকতে হবে।

0Shares





Related News

Comments are Closed