Main Menu

দেশে করোনায় আরও ১৪ মৃত্যু, শনাক্ত ৪৮১

বৈশাখী নিউজ ডেস্ক: মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৮৮ জনে।

রোববার (১০ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৪৮১ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৬২ হাজার ৩৫৯ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৩৫৫ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২ দশমিক ৩৬ শতাংশ।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৬৯৯ জন। মোট সুস্থ ১৫ লাখ ২৩ হাজার ৮৩৩ জন।

এর আগে শনিবার (৯ অক্টোবর) সারা দেশে করোনায় মারা যান আরও ২০ জন। এছাড়া করোনা শনাক্ত হয়েছে আরও ৪১৫ জনের দেহে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩ জন এবং নারী ১১ জন। এ সময় ঢাকায় ৭, চট্টগ্রামে ১, রাজশাহীতে ২, খুলনায় ১, বরিশালে ১, সিলেটে ১ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন। রংপুরে কেউ মারা যাননি।

বিজ্ঞপ্তিতে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে মহামারি করোনার প্রকোপ শুরুর পর থেকে এ পর্যন্ত মোট ৯ হাজার ৯৪০ জন নারী মারা গেছেন। অন্যদিকে পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৭৪৮ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

 

0Shares





Related News

Comments are Closed