Main Menu
শিরোনাম
বিশ্বনাথে স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দের মধ্যে ফরম বিতরন         বিশ্বনাথে সাইফুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল         ছাতকে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল         ছাতকে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার         বিশ্বনাথে দুই হত্যা মামলার প্রধান আসামী সাইফুল গ্রেপ্তার         কোম্পানীগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু         গোলাপগঞ্জে গৃহবধূকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার         শান্তিগঞ্জে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু         কামাল উদ্দিন রাসেল’র উপর মামলা প্রত্যাহারের দাবি         বিশ্বনাথে ‘ব্লাকমেইল’ করে গৃহবধুকে ধর্ষণ, ধর্ষক আটক         দক্ষিণ সুরমা কলেজে শিক্ষার্থীকে ছুরিকাঘাতে হত্যা         গোলাপগঞ্জে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা অনুষ্ঠিত        

চিনির নতুন দাম নির্ধারণ

বৈশাখী নিউজ ডেস্ক: এখন থেকে বাজারে খোলা চিনি ৭৪ টাকা কেজি দরে বিক্রি হবে। এছাড়া প্যাকেট চিনি বিক্রি হবে ৭৫ টাকা কেজি দরে। এই সিদ্ধান্ত আজ বৃহস্পতিবার থেকে এই দাম কার্যকর হবে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে চিনির এই দাম নির্ধারণ করে দেয়া হয়।

এখন বাজারে খোলা চিনি বিক্রি হয় ৭৮ টাকা কেজি দরে আর প্যাকেট চিনি বিক্রি হয় ৮০ টাকা কেজি দরে। কয়েকটি পণ্যের আমদানি দাম বেড়ে যাওয়ার অজুহাতে গেল দুই তিনমাস থেকে বাজারে চিনির দাম বাড়িয়ে দিয়েছে ব্যবসায়ীরা। এর আগে দাম ছিল ৭০ টাকার নিচে।

আন্তর্জাতিক বাজারে চিনির দাম বেড়ে যাওয়ায় কিছুদিন আগে হঠাৎ করেই দেশের বাজারে কেজি প্রতি আট থেকে ১০ টাকা চিনির দাম বেড়ে যায়। ৭০ টাকার খোলা চিনি খুচরা বাজারে ৮০-৮৫ টাকায় বিক্রি হতে দেখা গেছে। আর প্যাকেটজাত চিনিতেও বেড়ে যায় আট থেকে ১০ টাকা।

ব্যবসায়ীরা জানান, উৎপাদন খরচ বেড়ে যাওয়ায় আন্তর্জাতিক বাজারে চিনির দাম হু-হু করে বাড়ছে। ফলে দেশের বাজারেও সেই প্রভাব পড়েছে দ্রুত। আগামী সপ্তাহে দাম আরও বাড়বে বলে আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। সরকার যদি দাম নিয়ন্ত্রণে আনতে চায়, তাহলে ডিউটিতে একটু ছাড় দিলে ভোক্তারা সুবিধা পেতে পারে।

0Shares





Comments are Closed