Main Menu
শিরোনাম
গোলাপগঞ্জে ৩৩ কেন্দ্রে দেয়া হবে করোনার টিকা         শাহজালাল সার কারখানার ৩৯ কোটি টাকা আত্মসাত, দুদকের মামলা         সিলেটে জেলা-ব্র্যান্ডিং নিয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা         গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন         সেই প্রবাসী নারী লন্ডনের উদ্দেশ্যে সিলেট ছেড়েছেন         জগন্নাথপুরে স্বামীর মৃত্যুর কয়েক ঘন্টার মধ্যে স্ত্রীর মৃত্যু         গোলাপগঞ্জের শায়খ আব্দুল কুদ্দুছ আর নেই         সিলেটে করোনায় রেকর্ড ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫         ভোলাগঞ্জ দিয়ে ফের ভারত থেকে আসবে পাথর         বিশ্বনাথে বাঁশের সাঁকো আর সেতু হয় না         জকিগঞ্জে জুয়ার আসর থেকে গ্রেফতার ১২         সেই আতিয়া মহল থেকে ৪ নারী-পুরুষ গ্রেপ্তার        

সিলেটে শেষ হলো শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব

বৈশাখী নিউজ ডেস্ক: উল্টো রথের মাধ্যমে শেষ হলো সিলেটে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীশ্রী জগন্নাথদেবের রথযাত্রা। উল্টোরথে সকলের করোনামুক্তির প্রার্থনা করেন জগন্নাথদেবের ভক্তরা।

সনাতন ধর্মাবলম্বীরা জানেন, ভগবান শ্রী শ্রী জগন্নাথদেব হলেন জগতের নাথ। তাঁর অনুগ্রহ পেলে জীবন হয় স্বার্থক। সেই বিশ্বাস নিয়েই মঙ্গলবার (২০ জুলাই) সিলেট আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ ইসকনের উদ্যোগে জনসমাগম না করে মন্দিরের অভ্যন্তরেই অংশ নেওয়া ভক্তরা নেচে-গেয়ে দিনটি উদ্যাপন করেন। এর মধ্য দিয়ে শেষ হয় রথযাত্রা উৎসব।

সিলেট ইসকন মন্দিরের ভিতরেই ১টি রথে করে ভক্তরা সংকীর্তনসহ বর্ণিল পোশাকে জগন্নাথ, বলদেব ও শুভদ্রা দেবীকে উঠিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে এক এক করে রথের দড়ি টানা হয়।

করোনাকালে ইসকন সিলেটের ভক্তরাও নিজের চোখের সামনে রথে জগন্নাথদেবকে দেখতে পেরে ভীষণ খুশি। পুণ্য লাভের আশায় তারাও মন্দিরের ভিতরেই সামাজিক দুরত্ব বজায় রেখে এসেছেন রথের দড়ি টানতে।

0Shares





Related News

Comments are Closed