Main Menu
শিরোনাম
গোলাপগঞ্জে ৩৩ কেন্দ্রে দেয়া হবে করোনার টিকা         শাহজালাল সার কারখানার ৩৯ কোটি টাকা আত্মসাত, দুদকের মামলা         সিলেটে জেলা-ব্র্যান্ডিং নিয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা         গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন         সেই প্রবাসী নারী লন্ডনের উদ্দেশ্যে সিলেট ছেড়েছেন         জগন্নাথপুরে স্বামীর মৃত্যুর কয়েক ঘন্টার মধ্যে স্ত্রীর মৃত্যু         গোলাপগঞ্জের শায়খ আব্দুল কুদ্দুছ আর নেই         সিলেটে করোনায় রেকর্ড ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫         ভোলাগঞ্জ দিয়ে ফের ভারত থেকে আসবে পাথর         বিশ্বনাথে বাঁশের সাঁকো আর সেতু হয় না         জকিগঞ্জে জুয়ার আসর থেকে গ্রেফতার ১২         সেই আতিয়া মহল থেকে ৪ নারী-পুরুষ গ্রেপ্তার        

বঙ্গবন্ধু ও সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুক্তি স্বাক্ষর

বৈশাখী নিউজ ডেস্ক: উচ্চতর চিকিৎসা শিক্ষা, গবেষণা ও স্বাস্থ্যসেবার মানোন্নয়ন বিষয়ে ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাথে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়-এর দ্বিপাক্ষিক সমঝোতা চুক্তি (MOU) স্বাক্ষরিত হয়েছে।

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মোর্শেদ আহমেদ চৌধুরীর ঐকান্তি প্রচেষ্টায় ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. শারফুদ্দিন আহমদের সম্মতিতে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর এবিএম আব্দুল হান্নান এবং সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা.) মো. নঈমুল হক চৌধুরী।

এই চুক্তির মুল লক্ষ্য হচ্ছে দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে চিকিৎসা শিক্ষা, গবেষণা ও স্বাস্থ্যসেবার মানোন্নয়নে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় করা। যৌথভাবে গবেষণার মাধ্যমে মানসম্মত চিকিৎসা শিক্ষার উৎকর্ষতা সাধন এবং দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ প্রদান তথা উন্নত সেবা প্রদানের নিশ্চয়তা সৃষ্টি করা।

এই চুক্তির মাধ্যমে দেশের চিকিৎসা শিক্ষাসহ সামগ্রিক স্বাস্থ্যখাতে গবেষণার বিষয়ে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়-এর একটি শক্তিশালী প্লাটফর্মের যাত্রা শুরু হলো বলে প্রত্যাশা ব্যক্ত করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী।

0Shares





Related News

Comments are Closed