Main Menu
শিরোনাম
ছাতকে পিকআপের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু         শ্রীমঙ্গলে বার্ড পার্ক থেকে চারটি বন্যপ্রাণী উদ্ধার         গোলাপগঞ্জে ৩৩ কেন্দ্রে দেয়া হবে করোনার টিকা         শাহজালাল সার কারখানার ৩৯ কোটি টাকা আত্মসাত, দুদকের মামলা         সিলেটে জেলা-ব্র্যান্ডিং নিয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা         গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন         সেই প্রবাসী নারী লন্ডনের উদ্দেশ্যে সিলেট ছেড়েছেন         জগন্নাথপুরে স্বামীর মৃত্যুর কয়েক ঘন্টার মধ্যে স্ত্রীর মৃত্যু         গোলাপগঞ্জের শায়খ আব্দুল কুদ্দুছ আর নেই         সিলেটে করোনায় রেকর্ড ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫         ভোলাগঞ্জ দিয়ে ফের ভারত থেকে আসবে পাথর         বিশ্বনাথে বাঁশের সাঁকো আর সেতু হয় না        

বৃটেনে সিলেটী মেয়ে ফারহানার অসাধারণ সাফল্য

প্রবাস ডেস্ক: ফারহানা আহমদের পৈতৃক নিবাস সিলেটের বিশ্বনাথ উপজেলায়। তিনি বৃটেনে অর্জন করেছেন অসাধারণ সাফল্য।

ফারহানা বিশ্বখ্যাত লন্ডন ইউনিভার্সিটির স্বনামধন্য দ্যা সিটি ল স্কুল থেকে ল ডিগ্রি তথা এলএলবি (অনার্স) ডিগ্রিতে প্রথম শ্রেণিতে প্রথম হয়েছেন।

ডিগ্রিতে তার ওভারল গড়ে মার্কস ছিল ৭৬.৩%। কিছু সাবজেক্টে সে তার ইউনিভার্সিটির ল ডিপার্টমেন্টের অতীতের সব রেকর্ড ভঙ্গ করে সর্বোচ্চ মার্কস পেয়েছে। ফারহানা আহমদ ফ্যামিলি ল’তে মার্কস পেয়েছে ৮১.৫%, কোম্পানি ল’তে ৮১.৫%, কমপ্যারাটিভ কনস্টিটিউশনাল ল’তে ৮২%, ক্রিমিনাল ল’তে ৮২.৮%, প্রফেশনাল কোয়ালিফিকেশন মডিউল-এ ৮৩%, ইমিগ্রেশন ল’তে ৮৫% এবং এডভান্সড ক্রিমিনাল ল’তে ৮৮%।

ছোটবেলা থেকে প্রখর মেধাবী ও প্রত্যুতপন্নমতি ছাত্রী ফারহানা আহমদ এ বছর সেপ্টেম্বরে বার-এট-ল এবং এলএলএম-এ ভর্তি হবে। ইতিমধ্যে তিনি তিনটি বিশ্বখ্যাত প্রতিষ্ঠান থেকে বার-এট-ল কোর্স এবং একসাথে এলএলএম করার অফার পেয়েছে। এমনকি ফলাফল বের হবার আগেই একটি থেকে আনকন্ডিশনাল অফার পেয়েছেন।

লন্ডনে জন্ম নেয়া ফারহানা আহমদের পৈত্রিক নিবাস বাংলাদেশের সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের বাহাড়া দুবাগ গ্রামে। তিনি বিলেতের প্রতিথযশা আইনজীবী ও নিউহ্যাম কাউন্সিলের টানা তিন টার্মের সাবেক ডেপুটি স্পিকার কাউন্সিলর ব্যারিস্টার নাজির আহমদ ও কবি মিসেস সালমা আহমদের দ্বিতীয় সন্তান।

বৃটিশ হাইকোর্টের বিচারপতি হওয়ার স্বপ্ন দেখা ফারহানা আহমদ বলেন, “প্রথমেই শুকরিয়া জানাচ্ছি মহান আল্লাহপাকের প্রতি। এরপর কৃতজ্ঞতা জানাচ্ছি আমার শ্রদ্ধেয় পিতামাতা ও শিক্ষকমন্ডলীর প্রতি যাদের সাপোর্ট, সহায়তা ও গাইডেন্স আমাকে এই ফলাফল আনতে উদ্বুদ্ধ করেছে। আমি আলোকিত সমাজ ও কমিউনিটি বিনির্মানে এবং আইনের শাষন প্রতিষ্ঠায় সক্রিয় ভূমিকা রাখতে চাই।”

উল্লেখ্য, ফারহানার বড় বোন তাসনিয়া আহমদ গত সপ্তাহে ইউনিভার্সিটি অব ওয়েস্টমিনস্টর থেকে সেকেন্ড ক্লাস ফার্স্ট ডিভিশন পেয়ে এলএলবি (অনার্স) ডিগ্রী লাভ করেছে। এক সপ্তাহের ব্যবধানে একই পরিবারের দুই বোন ল ডিগ্রীতে চমৎকার ফলাফল লাভ করায় পরিবারের মধ্যে আনন্দের বন্যা বইছে।

0Shares





Related News

Comments are Closed