Main Menu
শিরোনাম
সিলেটে দুই কমিউনিটি সেন্টারকে জরিমানা         কমলগঞ্জে শিশু নির্যাতনের ঘটনায় ইমাম আটক         সাংবাদিক মারুফ হাসানের পিতার ইন্তেকাল         বিশ্বনাথে খাল-বিলে অবাধে পোনা নিধন         সিলেট-৩ আসনকে নান্দনিক করতে সবাইকে নিয়ে কাজ করব : হাবিব         দক্ষিণ সুরমায় অসুস্থ বৃদ্ধের জায়গা আত্মসাতের চেষ্টা         কমলগঞ্জে ফ্যানের আঘাতে চা শ্রমিকের মৃত্যু, শ্রমিকদের কর্মবিরতি         সিলেটে আইনজীবী আনোয়ারের লাশ কবর থেকে উত্তোলন         সিলেটে করোনায় আরো৭ জনের মৃত্যু, শনাক্ত ৬৮         গোয়াইনঘাটে একই পরিবারের ৩জনকে গলাকেটে হত্যা         শ্রীমঙ্গলের সীমান্ত এলাকা থেকে ভারতীয় নারী আটক         সিলেটে অটোরিকশায় যুবতিকে ‘গণধর্ষণ’, গ্রেপ্তার ২        

আবারও টাওয়ার হ্যামলেটসে স্পীকার নির্বাচিত হলেন আহবাব

প্রবাস ডেস্ক: বাংলাদেশী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে দ্বিতীয় বারের মত স্পীকার নির্বাচিত হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত পূর্ব লন্ডনের বেথনাল গ্রীন ওয়ার্ড থেকে সর্বাধিক ভোটে নির্বাচিত কাউন্সিলর আহবাব হোসেন।

গত বুধবার (১৯ মে) কাউন্সিলের ফুল মিটিংয়ে তাকে দ্বিতীয় বারের মত এ দায়িত্ব দেয়া হয়। এর আগে ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর তিনি প্রথমবারের মতো স্পীকার নির্বাচিত হন। ২০১৯ সালের ১৫ মে অনুষ্ঠিত কাউন্সিলের এজিএমে তিনি ডেপুটি স্পীকারও নির্বাচিত হয়েছিলেন ।

এদিকে, প্রথমবারের মত লন্ডনের ব্রার্ডি আর্ট সেন্টারে কাউন্সিলের ফুল মিটিং অনুষ্ঠিত হয়েছে। তবে, জায়গা সংকুলানের অভাবে বহু কাউন্সিলর ভাচুর্য়ালি অংশ নেন।

২০১৮ সালের ৩ মে অনুষ্ঠিত স্থানীয় কাউন্সিল নির্বাচনে লেবার পার্টি থেকে বেথনাল গ্রিন ওয়ার্ডে কাউন্সিল নির্বাচনে অংশ নেন তিনি। এ নির্বাচনে তিনি বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন।

কাউন্সিলর আহবাব হোসেন সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার প্রভাকরপুর গ্রামের ও বর্তমানে সিলেট নগরীর আখালিয়া নোয়াপাড়ার বাসিন্দা মরহুম মদরিছ মিয়া ও শিরিয়া বেগমের পুত্র। চার ভাই ও দুই বোনের মধ্যে আহবাব হোসেন সবার বড়।

১৯৬৩ সালে জন্ম নেওয়া আহবাব হোসেন সিলেট নগরীর দি এইডেড হাইস্কুল থেকে এসএসসি পাস করে মদন মোহন কলেজে ভর্তি হন। তিনি সিলেট জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

১৯৯৬ সালে আহবাব হোসেন যুক্তরাজ্যে পাড়ি জমান। তিনি শুরু থেকেই বাঙালি অধ্যুষিত পূর্ব লন্ডনে বসবাস করছেন। পূর্ব লন্ডনে অনুষ্ঠিত সামাজিক, রাজনৈতিক এবং কমিউনিটির সব ধরনের কাজকর্মে আহবাব হোসেন ছিলেন অগ্রণী। পরে আহবাব হোসেন ব্রিটেনের মেইন স্ট্রিম দল লেবার পার্টিতে যোগদান করেন।

এদিকে, দ্বিতীয় মেয়াদে স্পীকার নির্বাচিত হওয়ায় কমিউনিটির সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কাউন্সিলর আহবাব হোসেন। অন্যদিকে, স্পীকারকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়েছেন মেয়র জন বিগস।

0Shares





Related News

Comments are Closed