Main Menu
শিরোনাম
মামুনুলকে নিয়ে পোস্ট, ৬ মাস পর কারামুক্ত ঝুমন         করোনা টিকার সাথে খাবার দিলেন ইউপি চেয়ারম্যান         ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সংগ্রাম পরিষদের স্মারকলিপি পেশ         সিলেটে মৃত্যুহীন দিনে ২৬ জনের করোনা শনাক্ত         সিকৃবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপিত         বিশ্বনাথে পূজা উদযাপন পরিষদের প্রতিবাদ সভা         নাজিরবাজার মাদরাসায় দারসে বুখারি ও দোয়া মাহফিল মঙ্গলবার         কানাইঘাটে ৫ শিক্ষকের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে বিক্ষোভ         মাধবপুরে সড়কদূর্ঘটনায় নিহত বেড়ে ৪         কমলগঞ্জে সবজি ক্ষেত থেকে বৃদ্ধের লাশ উদ্ধার         বিশ্বনাথে অষ্টম শ্রেণীর ছাত্রী নিখোঁজ         বড়লেখায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু        

করোনায় ডা. একেএম শামসুজ্জামানের মৃত্যু

বৈশাখী নিউজ ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারের প্রথম পরিচালক অধ্যাপক ডা. আবুল খায়ের মোহাম্মদ শামসুজ্জামান।

শনিবার সকাল ৭টার দিকে রাজধানীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে তার মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. ফারুক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ডা. শামসুজ্জামানের ফুসফুস ক্ষতিগ্রস্ত হয়েছিল, সেটা আর ঠিক হয় নাই। এছাড়া ডায়াবেটিস, প্রেসার, ওবেসিটি ছিল তার।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০ এপ্রিল প্রথমে ওই হাসপাতালের কেবিনে ভর্তি হয়েছিলেন তিনি। পরে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার প্রতিষ্ঠার শুরু থেকে পরিচালকের দায়িত্ব পালন করছিলেন অধ্যাপক ডা. একেএম শামসুজ্জামান।
করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে নমুনা পরীক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এই প্রতিষ্ঠান।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার (সিডিসি) পরিচালক এবং রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক হিসাবেও দায়িত্ব পালন করেছেন এ চিকিৎসক।

সৌজন্যে : যুগান্তর

0Shares





Related News

Comments are Closed