Main Menu
শিরোনাম
সিলেটে চোরাই মোবাইল বিক্রি চক্রের ৭ সদস্য গ্রেপ্তার         মোগলাবাজারে একটি পরিবারের জায়গা দখলে প্রভাবশালীরা         রাজনগরে ট্রাকের ধাক্কায় প্রবাসী নিহত         জাফলংয়ে চা শ্রমিকের আত্মহনন         কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা         মাগুরছড়া ট্র্যাজেডি: দুই যুগেও আদায় হয়নি ক্ষতিপূরণ         বহর এলাকায় ভূমিধসে তিনটি পরিবার ভিটেহারা         বিশ্বনাথে দিন দিন বাড়ছে করোনার সংক্রমণ         সিলেটে মৌচাষ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন         সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, শনাক্ত ৭১         দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল         শায়েস্তাগঞ্জে ট্রেনে কাটা পড়ে তরুণের মৃত্যু        

করোনা রোগীদের জন্য চালু হলো ‌‘অক্সিজেন ব্যাংক’

বৈশাখী নিউজ ডেস্ক : করোনা রোগীদের জন্য চালু হলো স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাড কানেকশনের ‘অক্সিজেন ব্যাংক। কোভিড আক্রান্ত ও শ্বাসকষ্ট আছে এমন যেকোনো ব্যক্তি এই ‘অক্সিজেন ব্যাংক’ ব্যবহার করতে পারবেন। করোনা আক্রান্ত কেউ হাসপাতালে ভর্তি হতে না পারলে নির্ধারিত নিয়মে আবেদন করে সহজেই অক্সিজেন সিলিন্ডার বাসায় নিয়ে যেতে পারবেন।

বুধবার (২১ এপ্রিল) রাজধানীর কল্যাণপুরে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। বিশিষ্ট অর্থোপেডিক্স ও স্পাইন সার্জন ডা. আব্দুল্লাহ আল মাহমুদ এই কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় ব্লাড কানেকশন সংগঠনের ফাউন্ডার ও প্রেসিডেন্ট কামরুল হাসান, ডা. আরমান তোহা ডা.ফাহাদ, ডা. সোলায়মান, নাইমুল হাসান, এ বি এম আল আমিন,আব্দুল্লাহ ওমর শিবলু, ফয়সাল আহমেদ রাজুসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

অক্সিজেন ব্যাংক ব্যবহার ও আবেদনের কিছু নিয়ম রয়েছে। সেগুলো হলো-
১) রোগীর অক্সিজেন সাপোর্টের জন্য চিকিৎসকের অনুমতিপত্র অথবা প্রেসক্রিপশন দেখানো বাধ্যতামূলক।
২) গ্রহীতা বা রোগীর এনআইডি ও বাসার বিদুৎ বিলের ফটোকপি বা স্ক্যান কপি জমা দিতে হবে।(ব্লাড কানেকশনের নির্ধারিত গুগল ফরম পূরণ করতে হবে)
৩) সিলিন্ডার গ্রহণের নির্ধারিত ফরম পূরণ করতে হবে।(গুগল ফরম পূরণ করতে হবে)
৪) রোগীর স্বজনদের গ্যাসভর্তি সিলিন্ডার এসে নির্ধারিত অফিস (কল্যাণপুর) থেকে নিয়ে যেতে হবে।

ব্লাড কানেকশন গ্রুপের নির্ধারিত ফেসবুক পেজ , গ্রুপ ও হট লাইনে যোগাযোগ করে এই সেবা নিতে পারবেন। হটলাইন নম্বর- 01609293460, 01600193560।

0Shares





Related News

Comments are Closed