Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় ১ জনের মৃত্যুর দিনে শনাক্ত ৪         শনিবার গ্যাস থাকবে না মৌলভীবাজারের ৩ উপজেলায়         সিলেটে করোনায় আরো ১ জনের মৃত্যু, শনাক্ত ৩         জকিগঞ্জে নাশকতা, অজ্ঞাত ৫শ’ জনের বিরুদ্ধে মামলা         ছেলে হত্যা, আপস না করায় বাবাকেও পিটিয়ে হত্যা!         সিলেটে হচ্ছে নতুন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র         ছাতকে ৩৪ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার ১         শাহ আরেফিন টিলা থেকে ২৫১ কোটি টাকার পাথর লুট, দুদকের মামলা         দক্ষিণ রণিখাই ইউপির আ’লীগ প্রার্থী সাবেক শিবির নেতা, মনোনয়ন পুনবিবেচনার দাবি         বালাগঞ্জের ৬ ইউনিয়ন ছাত্রদলের কমিটি বিলুপ্ত         মৌলভীবাজারে চালু হলো পর্যটক বাস সার্ভিস         সিলেটে করোনায় ১৬ জন শনাক্তের দিনে সুস্থ ২৩        

সুনামগঞ্জে জোড়া খুন : ২ জনের মৃত্যুদন্ড, ১৩ জনের যাবজ্জীবন

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সুনামগঞ্জের তাহিরপুরের আলোচিত আরফান-মতিউর জোড়া হত্যা মামলায় দুই জনকে মৃত্যুদন্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক নূরুল আলম মোহাম্মদ নিপু এই আদেশ দেন।

সুনামগঞ্জ জজ আদালতের পিপি অ্যাডভোকেট শামসুন্নাহার বেগম শাহানা রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, আরফান আলী ও মতিউর রহমান হত্যাকান্ডে আসামি আব্দুল হান্নান ওরফে যাত্রা মিয়া ও শামছুদ্দিন ওরফে শামছু মিয়ার  বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত।  সেইসাথে তাদের দুজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মামলার অপর ১৩ আসামীকে যাবজ্জীন কারদন্ডসহ বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদন্ডে দন্ডিত করা হয়েছে।

উল্লেখ্য, ২০০০ সালের ১৯ মার্চ তাহিরপুর উপজেলার পৈন্ডববাজার এলাকায় পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের বন্দুকের গুলিতে খুন হন উপজেলা কামদেবপুর গ্রামের আরফান আলী ও মতিউর রহমান। এই হত্যাকান্ডের ঘটনায় কামদেবপুর গ্রামের মনু মিয়াকে প্রধান আসামি করে ২৮ জনের  তাহিরপুর থানায় মামলা করেন নিহতের ভাই একই গ্রামের মো. আতাউর রহমান। সাক্ষ্য-প্রমাণ সংগ্রহ ও দীর্ঘ বিচার কার্য শেষে দুই আসামিক মৃত্যুদন্ড ও অপর ১৩ আসামির যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হয়েছে। মামলার অপরাপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. বুরহান উদ্দিন।

 

 

 

0Shares





Related News

Comments are Closed