Main Menu
শিরোনাম
সিলেটে দুই বাসের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৮         সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৭         মাধবপুরে গার্মেন্টসকর্মীকে ধর্ষণ         শপথ নিলেন গোলাপগঞ্জ পৌর মেয়রসহ নির্বাচিত কাউন্সিলররা         রাজনগরে ৪০০ আ.লীগ নেতাকর্মীর নামে মামলা         কানাইঘাটে আ.লীগের লুৎফুর রহমান মেয়র নির্বাচিত         চুনারুঘাটে আ.লীগের রুবেল মেয়র নির্বাচিত         বিশ্বনাথে প্রতারণা মামলায় প্রবাসী কারাগারে         সিলেট পথে ঘন ঘন ট্রেন লাইনচ্যুতি, ব্যাহত রেলসেবা         সিলেটে আরো ৫ জনের করোনা শনাক্ত, সুস্থ ৮         জৈন্তাপুরে নিয়ন্ত্রণহীন ট্রাক খালে, চালক-হেলপার নিহত         লালাবাজারে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫        

উড়ন্ত ট্যাক্সি নিয়ে আসছে রাশিয়া

প্রযুক্তি ডেস্ক: এবার যানজটে নাকাল শহরবাসীর জন্য সুখবর। এবার উড়ন্ত ট্যাক্সি নিয়ে আসতে যাচ্ছে রাশিয়া। এরইমধ্যে এর পরীক্ষা চালানো হয়েছে। চলতি বছরের মধ্যেই এর গণউৎপাদনের ঘোষণা দেয়া হয়েছে।

পৃথিবীর অধিকাংশ দেশেই যানজট এক বড় সমস্যা। জ্যামে পড়ে জীবনের বড় একটি সময় কেটে যায় সাধারণ মানুষের। এ সমস্যার সমাধান দিতে পারে উড়ন্ত ট্যাক্সি।

এরইমধ্যে রাশিয়ার প্রযুক্তিতে উদ্ভাবিত উড়ন্ত ট্যাক্সি বা হোভার ট্যাক্সির মডেল প্রকাশ করা হয়েছে। আগামী সেপ্টেম্বরে ফাইভ জি প্রযুক্তি ব্যবহার করে এর পরীক্ষা চালানো হবে। সফল হলে বছরের শেষ নাগাদ উৎপাদন শুরু করার কথা জানিয়েছে উড়ন্ত ট্যাক্সি হোভারসার্ফের প্রধান।

হোভারসার্ফের প্রধান আলেক্সান্ডার আতামানভ বলেন, এখন পর্যন্ত আমরা যত প্রযুক্তি উদ্ভাবন করেছি তার সবগুলো এ বছর সন্নিবেশ করা হবে। নতুন ধরনের ইঞ্জিন বসানো ট্যাক্সিটি শিগগিরই উড়তে পারবে।

এরইমধ্যে এক আসন বিশিষ্ট ব্যক্তিগত ড্রোনের হোভারবাইক এসথ্রি সরবরাহে দুবাই পুলিশের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে রাশিয়ার উড়ন্ত ট্যাক্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠান হোভারসার্ফ। হোভারট্যাক্সিতে ভ্রমণে প্রতি কিলোমিটারে আনুমানিক খরচ পড়বে দশমিক ২৭ ডলার। ২০১৬ সাল থেকে উড়ন্ত ট্যাক্সির জন্য ৩০ লাখ ডলারের বিনিয়োগ আকৃষ্ট করতে সক্ষম হয়েছে প্রতিষ্ঠানটি।

0Shares





Related News

Comments are Closed