Main Menu
শিরোনাম

‘আইনি’ জটিলতায় আটকে আছে এইচএসসির ফল

বৈশাখী নিউজ ডেস্ক: শিক্ষা বোর্ডের আইনে পরীক্ষা ছাড়া ফল দেয়ার নিয়ম না থাকার করেনে আইনি জটিলতায় আটকে আছে এইচএসসির ফলাফল। যে পর্যন্ত আইন সংশোধন করে অধ্যাদেশ জারি করা না হবে এ পর্যন্ত প্রকাশ হবে না এইচএসসির ফল।

এই আইন সংশোধনীর খসড়া মন্ত্রীসভার বৈঠকে উত্থাপন করা হবে। উত্থাপিত খসড়া অনুমোদন হলে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির স্বাক্ষরের পর অধ্যাদেশ জারি হবে। এরপরই ফলাফল প্রকাশ করা সম্ভব বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস. এম. আমিরুল ইসলাম।

গত ২৯ ডিসেম্বর ভার্চুয়াল সংবাদ সম্মেলন করে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি জানিয়েছিলেন, জানুয়ারির ১ম সপ্তাহেই এইচএসসির ফল দেয়া হবে।

চলতি বছরের ৪ জানুয়ারি মন্ত্রীসভার বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আর সেখানে আইন সংশোধনের খসড়া অনুমোদন হওয়ার কথা থাকলেও সভা বাতিল হওয়ায় অনুমোদন হওয়ার সম্ভাব্য তারিখ ১১ জানুয়ারি।

উল্লেখ্য, মহামারি করোনার কারণে গতবছরের এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। সিদ্ধান্ত হয় জেএসসি ও এসএসসির ফলাফলের ওপর ভিত্তি করে দেয়া হবে এইচএসসির ফলাফল। এবারের উচ্চ মাধ্যমিক ও সমমান পর্যায়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ জন।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এরপর কয়েক দফায় এই ছুটি বাড়ানো হয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানে সরকার ঘোষিত সাধারণ ছুটি চলছে।

0Shares





Related News

Comments are Closed