Main Menu
শিরোনাম
খাদিমে নাঈম হত্যা, আরও ২ কিশাের গ্রেপ্তার         সিলেটে দুই ল্যাবে ৪ জনের করোনা শনাক্ত         সিলেটে আরও ৩০ জনের করোনা শনাক্ত, সুস্থ ৫৭         প্রবাসী পরিচয়ে তরুণীর সর্বনাশ, প্রতারক গ্রেপ্তার         জামিন পেলেন সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত         সুনামগঞ্জে নতুন ঘর পাচ্ছে ৩৯০৮টি গৃহহীন পরিবার         কমলগঞ্জে প্রতিবন্ধী শিশু ধর্ষনের শিকার         নবীগঞ্জে মোটরসাইকেল দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু         সিলেটে ১ হাজার ৪০৬ গৃহহীন পেলেন নতুন বাড়ি         সিলেটে করোনায় আরো ৬ জন আক্রান্ত, সুস্থ ৪৭ জন         ধোপাগুলে শিশুকে ধর্ষণ, যুবক আটক         খাদিমে নাঈম খুন, ডেকে নেওয়া বন্ধু আটক        

শ্রীমঙ্গলে বৌদ্ধ থেকে দুই যুবকের ইসলাম ধর্ম গ্রহণ

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মুসলমানদের আচার-ব্যবহার, ধর্মীয় রীতিনীতি ও সংস্কৃতিতে অনুপ্রাণিত হয়ে স্বেচ্ছায় ও স্বজ্ঞানে বৌদ্ধ থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন দুই যুবক।

শুক্রবার (১৩ নভেম্বর) জুম্মার নামাজের পূর্বে শ্রীমঙ্গল জামে মসজিদের ইমাম খতিব মাওলানা হাফেজ আব্দুল কুদ্দুস নিজামীর মাধ্যমে কালিমা তাইয়্যেবা পড়ে তারা ইসলাম ধর্ম গ্রহণ করেন। এসময় মসজিদ কমিটির নেতৃবৃন্দ ও মসুল্লীরা উপস্থিত ছিলেন।

ইসলাম ধর্ম গ্রহণকারী দু,জন হলেন, খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার বোয়ালখালী ইউনিয়নের ৪ যৌথ খামার গ্রামের বিমেন্দু চাকমার ছেলে মিন্টু চাকমা (২৪)। বর্তমান নাম আবু বকর।

একই জেলার বোয়ালখালী ইউনিয়নের কাটা রং ছড়া গ্রামের রাজেশ চাকমার ছেলে অভিনয় চাকমা (২২)। বর্তমানে তার নাম মোহাম্মদ আলী। তারা উভয়ে খালাত ভাই।

ইসলাম গ্রহনকারী দু,জুন জানান, তাদের এক মামাতো ভাই সুরেশ দেওয়ান পিতা প্রদিপ দেওয়ান সাং দেওয়ান পারা, থানা সদর জেলা খাগড়াছড়ি বর্তমান নাম ওমর ফারক তিনি গত চার বছর পূর্বে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তার অনুপ্রেরণায় তারা ইসলাম ধর্ম সম্পর্কে জানতে পারেন।

তারা জানান, তাদের মামাতো ভাই সুনামগঞ্জে বিবাহ করেছেন এবং তার এক বন্ধু শ্রীমঙ্গলে একটি রিসোর্টে চাকরী করেন। তার আমন্ত্রণে শ্রীমঙ্গলে চাকরীর সন্ধানে এসেছি। কিন্তু ইসলাম ধর্ম গ্রহণ করায় তারা পরিবার থেকে নিগৃহীত হয়েছেন। এসময় মসজিদের ইমাম নও মুসলিম হিসেবে মুসল্লীদের সহযোগিতা করার আহ্বান জানান। নামাজ শেষ ১৮ হাজার ৭০০ টাকা দিয়ে মুসল্লীরা তাদের সহযোগিতা করেন।

প্রসঙ্গত, গত ১০ নভেম্বর ঢাকায় অভিনয় চাকমা (২২), বর্তমানে তার নাম মোহাম্মদ আলী ও মিন্টু চাকমা (২৪) বর্তমান নাম আবু বকর তারা দুজনে নোটারী পাবলিক এর মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণের আইনগত দিক সম্পন্ন করেন। বিষয়টি নিশ্চিত করেন শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো.আব্দুছ ছালেক।

0Shares





Related News

Comments are Closed