Main Menu
শিরোনাম
দিরাই পৌর নির্বাচনে বিএনপি প্রার্থী ইকবাল চৌধুরী         সিলেটে আরও ৩৮ জনের করোনা শনাক্ত         বাহুবলে গৃহবধূকে ধর্ষণের পর হত্যা, শ্বশুর গ্রেপ্তার         কমলগঞ্জে কলেজ ছাত্রীর বিষপানে আত্মহত্যা         সিলেটে গত ২৪ ঘন্টায় ৪১ জনের করোনা শনাক্ত         কামালবাজার ইউপি নির্বাচনে একঝাঁক প্রার্থী মাঠে         গোয়াইনঘাটে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার, স্বামী আটক         কমলগঞ্জে গ্রেপ্তার আতংকে ঘরে ঘরে ঝুলছে তালা         সিলেট শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রমা বিজয় সরকার         সিলেটে একদিনে আরো ৩৬ জনের করোনা শনাক্ত         সিলেটে মাস্ক না পরায় ১০৭ জনকে জরিমানা         গোলাপগঞ্জে বিজ্ঞান মেলার উদ্বোধন        

করোনায় ইতালির দুই অঞ্চলে কারফিউ

বৈশাখী নিউজ ডেস্ক : করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত বিশ্ব। আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। এমন পরিস্থিতিতে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ইতালির দুটি অঞ্চলে নৈশ কারফিউ জারির সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। এর মধ্যে মঙ্গলবার (২০ অক্টোবর) দক্ষিণের কামপানিয়া অঞ্চলে এবং গত সোমবার উত্তরের লোম্বার্ডিতে কারফিউ জারির এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কামপানিয়ার আঞ্চলিক প্রধান ভিনসিনজো ডি লুসা বলেছেন, ‘আমরা রাত ১১টা থেকে সব ধরনের কার্যক্রম ও লোক চলাচল বন্ধের অনুরোধ করতে যাচ্ছি।’

স্থানীয় সরকারের এই সিদ্ধান্তে এখন কেন্দ্রীয় সরকারের অনুমোদন প্রয়োজন। তবে ধারণা করা হচ্ছে কেন্দ্র এ বিষয়ে কোনো আপত্তি করবে না। কারণ গত মার্চে করোনার প্রাদুর্ভাবের পর প্রধানমন্ত্রী গিউসেপ কন্তে করোনার নিষেধাজ্ঞা জারির ক্ষমতা স্থানীয় সরকারের ওপর ন্যাস্ত করেছিলেন।

স্থানীয় কর্মকর্তারা সতর্ক করে দিয়ে বলেছেন, কামপানিয়ার স্বাস্থ্যব্যবস্থা ব্যাপক ঝুঁকির মুখে পড়তে যাচ্ছে। ডি লুসা অবশ্য ইতোমধ্যে তার অঞ্চলের সব স্কুল বন্ধ ঘোষণা করেছেন।

কামপানিয়ার নেপলস শহরের মেয়র লুইগি ডি ম্যাজিস্ট্রেটস বলেছেন, ‘আমাদের ইনটেনসিভ কেয়ার ইউনিটের মাত্র ১৫টি বেড খালি আছে।’

0Shares





Related News

Comments are Closed