Main Menu
শিরোনাম
সিলেটে র‌্যাবের অভিযানে মদ-ইয়াবাসহ গ্রেপ্তার ৮         সিলেটে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি পালন         কমলগঞ্জে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি অব্যাহত         কমলগঞ্জে ভবনের ছাদে বিদ্যুৎস্পৃষ্টে কিশোরী আহত         পরকিয়ার টানে তিন সন্তানকে হত্যার চেষ্টা মায়ের, ১জনের মৃত্যু         সিলেটে আরো ৩৩ জন করোনায় আক্রান্ত, সুস্থ ৫১         সিলেটে এইডস আক্রান্ত ৯৮৬, মারা গেছেন ৪১২ জন         কমলগঞ্জে ভাইয়ের কোদালের আঘাতে ভাইয়ের মৃত্যু         কমলগঞ্জে সাঙ্গ হলো মণিপুরি মহারাসলীলা উৎসব         সিলেটে করোনায় আক্রান্ত আরো ৩০ জন, সুস্থ ৩৩         বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের চেষ্টা, যুবক গ্রেপ্তার         কমলগঞ্জে মণিপুরী মহা রাসলীলা শুরু        

সিলেট মহানগর শিবিরের বিক্ষোভ মিছিল

বৈশাখী নিউজ ডেস্ক: দেশব্যাপী নারী-শিশু ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে ও এসব অপরাধের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সিলেট মহানগর ছাত্রশিবির।

রবিবার (৪ অক্টোবর) সকাল ১১ টায় নগরীর বন্দরবাজারস্থ সুরমা পয়েন্ট থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জিতু মিয়ার পয়েন্টে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর ছাত্রশিবির সভাপতি মামুন হোসাইন বলেন, শতবর্ষের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান এমসি কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগের নেতাকর্মীরা স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণের ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। এর কয়েক দিন পর নগরের দাড়িয়াপাড়ায় কিশোরীকে ধর্ষণ করেছে আরেক ছাত্রলীগ কর্মী। এসব ঘটনার মধ্য দিয়ে ছাত্রলীগ পূণ্যভূমি সিলেটকে ধীরে ধীরে ধর্ষণের অভয়ারণ্যে পরিণত করতে চলেছে।

তিনি বলেন, আমার দেশের সাধারণ মানুষ, ব্যবসায়ী, শিক্ষক সমাজ, খেটে খাওয়া মানুষ, এমনকি মায়ের পেটে থাকা শিশুটিও ছাত্রলীগ থেকে নিরাপদ নয়। এই ছাত্রলীগ ২৫ সেপ্টেম্বর রাতে এমসি কলেজ ছাত্রাবাসে নারীকে গণধর্ষণ করেছে। কৃষি বিশ্ববিদ্যালয়, শাবিপ্রবি, সরকারি কলেজ ও এমসি ছাত্রাবাসে আগুন দিয়েছে।

সরকার দলের মদদে এসব ঘটনা ঘটছে উল্লেখ করে তিনি বলেন, ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা পুরো দেশে হত্যা, ধর্ষণের প্রতিযোগিতায় নেমেছে। ধর্ষণ, নারী- শিশু নির্যাতনের মতো ঘটনায় বেশিরভাগ ক্ষেত্রে ছাত্রলীগের সন্ত্রাসীরা জড়িত। নারী ও শিশুর প্রতি সহিংসতা বৃদ্ধির ঘটনায় দেশবাসী আজ উদ্বিগ্ন। কিন্তু সরকার দলের নেতাকর্মীরা এসব ঘটনায় জড়িত থাকায় সরকারও এসব ঘটনার বিচারে নির্লিপ্ত।

তিনি আরো বলেন, বিচারহীনতার সংস্কৃতি থেকে সরকারকে বেরিয়ে আসতে হবে। এসব ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ধর্ষণসহ সব অপরাধের সঙ্গে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

এসময় তিনি নারী ও শিশুর প্রতি ছাত্রলীগের চলমান পাশবিকতার বিরুদ্ধে সিলেটবাসীকে সোচ্চার হওয়ার আহবান জানান।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে সিলেট মহানগর ছাত্রশিবির সেক্রেটারী সাইফুল ইসলাম, শাবিপ্রবি সভাপতি নজরুল ইসলাম, জেলা পূর্বের সভাপতি রুকন উদ্দিন, সেক্রেটারী মানসুর আহমদ, জেলা পশ্চিমের সভাপতি মিজানুর রহমান ছাড়াও বিভিন্ন ওয়ার্ড, থানা শিবিরের নেতাকর্মীরা অংশ নেন। বিজ্ঞপ্তি

 

0Shares





Related News

Comments are Closed