Main Menu
শিরোনাম
সিলেটে দুই বাসের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৮         সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৭         মাধবপুরে গার্মেন্টসকর্মীকে ধর্ষণ         শপথ নিলেন গোলাপগঞ্জ পৌর মেয়রসহ নির্বাচিত কাউন্সিলররা         রাজনগরে ৪০০ আ.লীগ নেতাকর্মীর নামে মামলা         কানাইঘাটে আ.লীগের লুৎফুর রহমান মেয়র নির্বাচিত         চুনারুঘাটে আ.লীগের রুবেল মেয়র নির্বাচিত         বিশ্বনাথে প্রতারণা মামলায় প্রবাসী কারাগারে         সিলেট পথে ঘন ঘন ট্রেন লাইনচ্যুতি, ব্যাহত রেলসেবা         সিলেটে আরো ৫ জনের করোনা শনাক্ত, সুস্থ ৮         জৈন্তাপুরে নিয়ন্ত্রণহীন ট্রাক খালে, চালক-হেলপার নিহত         লালাবাজারে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫        

সিলেট-লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট উদ্বোধন

বৈশাখী নিউজ ডেস্ক: প্রায় নয় বছরের দীর্ঘ প্রতিক্ষার পর চালু হলো সিলেট-লন্ডন-সিলেট রুটে বিমানের সরাসরি ফ্লাইট। আজ রোববার সকাল ১১টা ১৫ মিনিটে ২৩৮ জন যাত্রী নিয়ে লন্ডনের হিথ্রো বিমানবন্দরের উদ্দেশে উড্ডয়ন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্রিমলাইনারের একটি ফ্লাইট (বিজি-০০১)। ফ্লাইটটির ২৩৮ জন যাত্রীর মধ্যে ১৮২ জন ছিলেন সিলেটের বাসিন্দা। বাকি ৫৬ জন ঢাকা থেকে এসেছেন।

এ উপলক্ষে আজ সকালে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর লাউঞ্জে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

উদ্বোধনী সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য দেন বিমানের সিইও মো. মোকাব্বির হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, ‘সিলেট থেকে হিথ্রো সরাসরি ফ্লাইট চালু করায় সিলেটবাসীর দুর্ভোগ কমবে। এখন থেকে আর কষ্ট করে ঢাকায় যেতে হবে না। সিলেট অঞ্চলের যুক্তরাজ্য প্রবাসীরা সিলেট বিমানবন্দর থেকেই সরাসরি লন্ডন যাতায়াত করতে পারবেন।’

তিনি আরও বলেন, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে প্রতিনিয়ত আধুনিক করা হচ্ছে। এর বহরে যোগ দিচ্ছে নতুন অত্যাধুনিক এয়ারক্রাফট। আর একইসঙ্গে বিমানের নেটওয়ার্ক সম্প্রসারণেরও কাজ চলছে।’

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা যায়, করোনাভাইরাস পরিস্থিতির কারণে এখন পর্যন্ত সপ্তাহে একটি ফ্লাইট লন্ডন যাচ্ছে।

আগামী ২৫ অক্টোবর থেকে লন্ডন রুটে প্রতি রোববার ও বুধবার দুটি ফ্লাইট পরিচালনা করা হবে। এর মধ্যে বুধবারের ফ্লাইটটি সরাসরি সিলেট থেকে লন্ডন যাবে। আর রোববারের ফ্লাইট সিলেট থেকে ঢাকা হয়ে লন্ডনে যাবে।

প্রসঙ্গত, ২০১১ সালে এ রুটে সরাসরি ফ্লাইট চালুর কিছুদিন পর সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পর্যাপ্ত সুযোগ-সুবিধা না থাকায় সেটি বন্ধ করে দেওয়া হয়। পরবর্তীতে ঢাকা হয়ে এই ফ্লাইট চালু হলেও করোনার কারণে তা বন্ধ হয়ে যায়।

এছাড়া করোনা মহামারির আগে বিমান প্রতি সপ্তাহে লন্ডনে চারটি ও ম্যানচেস্টারে তিনটি করে ফ্লাইট পরিচালনা করতো। ফিরতি ফ্লাইটগুলো সিলেট হয়ে ঢাকায় এসে সরাসরি যুক্তরাজ্যের এই দুটি রুটে আবার যেত। কিন্তু করোনার কারণে যাত্রী কমে যাওয়ায় ১৬ জুলাইয়ের পর বিমানের লন্ডন ফ্লাইট বন্ধ হয়ে যায়। এক মাস পর ১০ আগস্ট থেকে ঢাকা-লন্ডন রুটে প্রতি সপ্তাহে একটি করে ফ্লাইট চালু করে বিমান।

তবে এই ফ্লাইট ওসমানীতে অবতরণ করতো না। সিলেটের যাত্রীদের বিমানের অভ্যন্তরীণ রুটের ফ্লাইটে করে ঢাকায় এনে ইমিগ্রেশনের কার্যক্রম করানো হতো। লন্ডনে সিলেট অঞ্চলের বিপুল সংখ্যক বাসিন্দা বসবাস করেন। বিমান কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে যুক্তরাজ্যে বসবাসরত সিলেটের বাসিন্দাদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

পরবর্তী সময়ে গত ৪ আগস্ট বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব স্বাক্ষরিত এক চিঠিতে পুনরায় লন্ডন-সিলেট ফ্লাইট চালুর সিদ্ধান্তের কথা জানিয়ে ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়। যার পরিপ্রেক্ষিতে আজ রোববার (৪ অক্টোবর) থেকে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু হলো।

বিমান সূত্র জানায়, এ রুটের যাত্রীরা বিমানের মোবাইল অ্যাপস, সব সেলস সেন্টার, ট্রাভেল এজেন্ট, বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমানের কল সেন্টার (০১৭৭৭ ৭১৫৬১৩-১৬) থেকে সিলেট-লন্ডন-সিলেটসহ বিমানের সব রুটের শিডিউল ফ্লাইটের টিকিট ক্রয় করতে পারবেন।

0Shares





Related News

Comments are Closed