Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১২,৫৩১, মৃত্যু ২১৬         মাধবপুরে মহাসড়কে ত্রিমুখী সংর্ঘষে নিহত ১         সিলেটের দুই ল্যাবে ৩১ জনের করোনা শনাক্ত         করোনায় মৃতদের লাশ দাফন করছে প্রতিশ্রুতি দাফন টীম         বিশ্বনাথে করোনায় ব্যবসায়ীর মৃত্যু         সিলাম হাজীপুরে মসজিদ নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন         সিলেটের দুই ল্যাবে ১৯ জনের করোনা শনাক্ত         বড়লেখায় ৭ প্রার্থীর মনোনয়ন দাখিল         বিশ্বনাথে ইউপি নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল         ওসমানীর ল্যাবে ১৬ জনের করোনা শনাক্ত         শাবির ল্যাবে আরো ১৩ জনের করোনা শনাক্ত         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১২,৪২৩, মৃত্যু ২১২        

ড্রোন ওড়াতে অনুমতি লাগবে

বৈশাখী নিউজ ডেস্ক: ড্রোন নিবন্ধন ও উড্ডয়ন নীতিমালা ২০২০ অনুযায়ী, অবাণিজ্যিক ও বাণিজ্যিক হলে ড্রোন ব্যবহারে অনুমতি লাগবে। আর রাষ্ট্রীয় ও সামরিক কাজে ব্যবহারের জন্য অনুমতি লাগবে না। নীতিমালায় বলা হয়েছে, বিনোদনের জন্য বা বাচ্চাদের খেলনা হিসেবে পাঁচ কেজি ওজনের নিচে ড্রোন অনুমতি ছাড়া উড্ডয়ন করা যাবে। তবে ৫০০ ফুটের ওপরে যেতে পারবে না।

সোমবার (১৪ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চ্যুয়াল এই বৈঠক হয়।

পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে বৈঠকের সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

এখন থেকে সিটি করপোরেশনে মেয়াদ পূর্ণ হওয়ার আগের তিন মাসের মধ্যে নির্বাচন করতে হবে। আর নির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথ গ্রহণের ১৫ দিনের মধ্যে দায়িত্ব নেবেন এবং প্রথম বৈঠক হবে।

নতুন এই বিধান যুক্ত করে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) (সংশোধন) আইন ২০২০ খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। বর্তমানে মেয়াদ পূর্ণ হওয়ার আগের ছয় মাসের মধ্যে নির্বাচন করতে হয়। এ ছাড়া শপথ নিলেও আগের নির্বাচিত ব্যক্তিদের সিটি করপোরেশনের মেয়াদ পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হয়।

প্রস্তাবিত আইন অনুযায়ী সিটি নির্বাচনে নির্বাচিত জনপ্রতিনিধিরা বছরে তিন মাসের বদলে এক মাস ছুটি পাবেন।

বৈঠকে প্রতিবছর ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উদ্‌যাপন করার সিদ্ধান্ত হয় এবং দিনটি মন্ত্রিপরিষদের এ–সংক্রান্ত পরিপত্রের ‘ক’ ক্রমিকে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত হয়।

এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, করোনার কারণে এখন কেন্দ্রীয়ভাবে নিষেধাজ্ঞা দেওয়ার মতো অবস্থা নেই। সংশ্লিষ্টরা যার যার বিষয়ে সিদ্ধান্ত নেবে।

 

0Shares





Related News

Comments are Closed