Main Menu
শিরোনাম
মাধবপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু         জগন্নাথপুর পৌরসভার উপনির্বাচন ১০ অক্টোবর         কমলগঞ্জে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা         জগন্নাথপুরে স্বামীর দায়ের কোপে স্ত্রীর মৃত্যু         ছাতকে নৌযানে চাঁদাবাজ মুক্ত রাখতে মাইকিং         সিলেট বিভাগে আরো ৪৮ জনের করোনা শনাক্ত         কমলগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু         ‘সিলেটে রাজস্ব ফাঁকি দিয়ে হাউজিং প্রকল্প তৈরী’         নর্থ ইস্ট হাসপাতালে বন্ধ হলো করোনা চিকিৎসা         সিলেট বিভাগে আরো ৫৩ জনের করোনা শনাক্ত         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১২২৭৯, মৃত্যু ২১১         জাফলংয়ে হচ্ছে দেশের প্রথম ‘ভূতাত্ত্বিক জাদুঘর’        

শাহজালাল ইউনিভার্সিটি স্কুলের কলেজ কার্যক্রম চালু

বৈশাখী নিউজ ডেস্ক : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিয়ন্ত্রণাধীন ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত ‘শাহজালাল ইউনিভার্সিটি স্কুল এন্ড কলেজ’কে চলতি বছর থেকে কলেজে উন্নীত করা হয়েছে। স্কুল কার্যক্রমের পাশাপাশি এ বছর প্রথমবারের মতো কলেজ পর্যায়ের মানবিক শাখায় শিক্ষার্থী ভর্তির আবেদন গ্রহণ শুরু করেছে প্রতিষ্ঠানটি।

শনিবার (৫ সেপ্টেম্বর) শাহজালাল ইউনিভার্সিটি স্কুল ও কলেজের অধ্যক্ষ অধ্যাপক আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ১৩ জুলাই শিক্ষা মন্ত্রণালয় স্কুলটিকে কলেজ পর্যায়ে উন্নীত করে এবং একাদশ শ্রেণিতে মানবিক শাখায় পাঠদানের অনুমতি প্রদান করে। সিলেট শিক্ষা বোর্ডের অধীনে ২০২০-২১ শিক্ষাবর্ষে মানবিক শাখায় ১৫০ আসনের বিপরীতে শিক্ষার্থী অনলাইনে ভর্তি কার্যক্রম চলছে।

এরই মাঝে শেষ হয়েছে প্রথম ও দ্বিতীয় ধাপে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম। আগামী ৭ ও ৮ সেপ্টেম্বর তৃতীয় ধাপে ভর্তি কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি।

অধ্যক্ষ অধ্যাপক আতাউর রহমান আরো বলেন, এর আগে প্রতিষ্ঠানটিতে ৯ম ও ১০ম শ্রেণীতে বিজ্ঞান ও মানবিক শাখায় পাঠদান চালু ছিল। ২০১৯ সালে ব্যবসায় শিক্ষা শাখা চালুর বিষয়ে প্রতিষ্ঠানটি শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন পায়, যা প্রক্রিয়াধীন রয়েছে এবং আগামীতে কলেজ পর্যায়ে বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখা খোলার বিষয়েও কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

প্রতিষ্ঠানটির প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভাপতি হিসেবে রয়েছেন স্কুল অব এপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মুশতাক আহমেদ। এছাড়া অভিভাবক মন্ডলীর সদস্য হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সিকান্দার আলী এবং আইপিই বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ মিসবাহ উদ্দিন।

সার্বিক বিষয় প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমেদ বলেন, আমাদের অনেকদিনের প্রচেষ্টা ছিলো যে স্কুলটিকে কিভাবে কলেজ পর্যায়ে উন্নীত করা যায়। অবশেষে আমাদের সে প্রচেষ্টা সফল হয়েছে। প্রাথমিক পর্যায়ে আমরা মানবিক শাখায় কার্যক্রম শুরু করছি এবং পর্যায়ক্রমে আমরা বাকিগুলো শুরু করবো।

0Shares





Related News

Comments are Closed