Main Menu
শিরোনাম
ফেঞ্চুগঞ্জে ট্রেনের ধাক্কায় পথচারী নারী নিহত         সিলেটে করোনায় বিএনপি নেতা সিরাজুল ইসলামের মৃত্যু         কমলগঞ্জে ৫দিনব্যাপী শারদীয় দুর্গাপূজা সমাপ্ত         সিলেটে একদিনে আরো ৩৭ জন শনাক্ত, মৃত্যৃ ১         বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে অপরিকল্পিত খোড়াখুড়ি         বিশ্বনাথে সড়কের বেশিরভাগ অংশ নদী গর্ভে বিলীন         সিলেট জেলা ছাত্রদল নেতা আতাউর আটক         সিলেটে এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার         সিলেটে একদিনে করোনায় আক্রান্ত ২৬, সুস্থ ৫৩         সিলেটে একদিনে করোনা রোগী শনাক্ত ৪২ জন         শাবির ল্যাবে ১৭ জনের করোনা শনাক্ত         সিলেটে একদিনে নতুন শনাক্ত ২৪ জন, সুস্থ ৪১        

দক্ষিণ সুরমায় আইসোলেশন সেন্টারের উদ্বোধন

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটে আরেকটি করোনা আইসোলেশন সেন্টার চালু হয়েছে। সিলেট কিডনি ফাউন্ডেশন এর সহযোগিতায় দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ শনিবার থেকে চালু হয় এ আইসোলেশন সেন্টার।

এর আগে এ মাসের শুরুতে সদর উপজেলার খাদিমে ৩১ শয্যাবিশিষ্ট বিশেষায়িত হাসপাতালে চালু হয় করোনা আইসোলেশন সেন্টার। এ দুটি সেন্টার প্রতিষ্ঠায় সহযোগিতা করেছে সিলেট কিডনী ফাউন্ডেশন।

শনিবার সকাল সাড়ে ১০টায় দক্ষিণ সুরমা করোনা আইসোলেশন সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী।

উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট ৩ আসনের সংসদ সদস্য, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার কোভিড-১৯ মহামারী বিস্তার ঠেকাতে আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছেন, প্রতিটি এলাকার জনসাধারণকে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে বহুমুখী কার্যক্রম অব্যাহত রয়েছে, দেশে করোনা ভাইরাস প্রাদুর্ভাব যাতে বিস্তার লাভ করতে না পারে সেজন্য সরকারি বেসরকারি হাসপাতাল গুলোকে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ব্যবস্থা নেয়া হয়েছে।

বিশ্বের বিভিন্ন দেশে এ রোগের প্রাদুর্ভাবে কয়েক লক্ষ লোকের মৃত্যু হয়েছে, বাংলাদেশ সরকার এ রোগের প্রাদুর্ভাব যাতে বিস্তার করতে না পারে সেজন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেছেন। যার ফলে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় মহান আল্লাহর রহমতে বাংলাদেশে মৃতের সংখ্যা অনেক কম হয়েছে এবং অনেক আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। করোনা ভাইরাসে দেশে বেশ কিছু জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা,সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী সহ দেশের অনেক সাধারণ মানুষ মৃত্যুবরন করেছেন আমি তাদের আত্মার শান্তি কামনা করি।

আমার নির্বাচনী এলাকায় ৩টি স্বাস্থ্য কমপ্লেক্স রয়েছে, সেগুলোতে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে, আমি প্রায় ৫ মাস ধরে এলাকায় অবস্থান করে মানুষের পাশে থেকে সরকারি নির্দেশনা বাস্তবায়নে নিজেকে নিয়োজিত রেখেছি, সিলেট কিডনি ফাউন্ডেশনের সহযোগিতায় দক্ষিন সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আইসোলেশন সেন্টার চালু করায় আমি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এখানে আসা রোগীরা চিকিৎসকদের আন্তরিকতায় চিকিৎসা সেবা পাবেন বলে আমি আশাবাদী। তিনি আরো বলেন আজ এই আইসোলেশন সেন্টার চালু হওয়ার মাধ্যমে জনগণ যে সুবিধা পাবে এ সুবিধাকে কাজে লাগিয়ে আমার নির্বাচনী এলাকা দক্ষিন সুরমার জনগণ ও করোনায় আক্রান্ত রোগীরা চিকিৎসা সেবা পাবেন এবং এই সুযোগ নিতে আক্রান্ত রোগীদের প্রতি আহবান রইলো। মনে রাখতে হবে করোনা ভাইরাসের লক্ষন দেখা দিলে সাথে,সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আইসোলেশন সেন্টারে ভর্তি হয়ে চিকিৎসার সুযোগ নিতে হবে। কেউ আক্রান্ত হয়ে বাড়িতে থেকে চিকিৎসা না নিয়ে নিজের ও পরিবারের সদস্যদের হুমকির মুখে না ঠেলে না দেওয়ার আহবান জানাচ্ছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মঈনুল আহসান এর সভাপতিত্বে ও স্বাস্থ্য পরিদর্শক আতিকুর রহমান এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ সুলতানা রাজিয়া, অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, সিলেটের সিভিল সার্জন ডাঃ প্রেমানন্দ মন্ডল, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ আবুল কালাম আজাদ,দক্ষিন সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কিডনি ফাউন্ডেশনের পরিচালক জুবায়ের আহমদ চৌধুরী, নির্বাহী পরিচালক ডাঃ কাজী মুশফিক আহমদ, সদস্য মোস্তফা শাহজামান চৌধুরী বাহার, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট শামীম আহমদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রাজ্জাক হোসেন, মোগলা বাজার থানার ওসি মোঃ ছাহাবুল ইসলাম, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ইমরান, সাবেক চেয়ারম্যান চুনু মিয়া, উপজেলা আওয়ামীলীগ নেতা ফজলুল করিম হেলাল, উপজেলা যুবলীগের আহবায়ক নুরুল ইসলাম, সেলিম আহমদ মেম্বার, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি দুলাল আহমদ, ছাত্রলীগ নেতা ছাদিকুর রহমান প্রমুখ। এছাড়াও চিকিৎসক, এলাকার গণ্যমান্য ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ রুবাইয়া আহমদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র ক্বোরআন তেলাওয়াত করেন আমান আহমদ, গীতা পাঠ করেন বিশ্বজিৎ চক্রবর্তী।

এর আগে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি ফিতা কেটে আইসোলেশন ইউনিটের উদ্বোধন করেন ও আইসোলেশন ইউনিট পরিদর্শন করেন।

প্রসঙ্গত, সিলেটে করোনা চিকিৎসার জন্য বিশেষায়িত হাসপাতাল হচ্ছে শহীদ ডা: শামসুদ্দিন আহমদ হাসপাতাল। ১০০ শয্যার এ হাসপাতালে বর্তমানে করোনায় আক্রান্ত রোগীরা চিকিৎসা নিচ্ছেন। পাশাপাশি যাদের আইসিইউ প্রয়োজন-তাদেরকে ভর্তি করা হচ্ছে এ হাসপাতালে। বাকি দুটি হাসপাতাল চালু করা হচ্ছে আইসোলেশন সেন্টার হিসেবে।

0Shares





Comments are Closed