Main Menu
শিরোনাম
সিলেটে দুই ল্যাবে আরো ৮৫ জনের করোনা শনাক্ত         সুনামগঞ্জে করোনায় আক্রান্ত ব্যবসায়ীর মৃত্যু         শাবির ল্যাবে আরও ৪৬ জনের করোনা শনাক্ত         নবীগঞ্জে দুলাভাই-শ্যালিকার পরকীয়ার বলী হলেন মা         শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত ১         জাফলংয়ে আসা পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে প্রশাসন         বিশ্বনাথে দুই ছেলের হামলায় পিতা আহত         ধর্মপাশায় নৌকা ডুবে মা-ছেলেসহ ৩জনের মৃত্যু         ছাতকে বিদ্যুৎস্পৃষ্টে মাদ্রাসা ছাত্রের মৃত্যু         দলই চা বাগান খুলে দেয়ার দাবিতে মানববন্ধন         পল্লী বিদ্যুতের লোডশেডিং ও ভুতুড়ে বিল বন্ধের দাবি         গোয়াইনঘাটে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আটক ৭        

দেশে করোনায় আরো ৩৩ মৃত্যু, আক্রান্ত ৩১৬৩

বৈশাখী নিউজ ডেস্ক: দেশে মহামারি নভেল করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ১৬৩ জন আক্রান্ত হয়েছেন। এইসময়ে সারা দেশে আক্রান্ত হয়ে ৩৩ জনের মৃত্যু হয়েছে।

ফলে এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ৯০ হাজার ৫৭ জন এবং মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ২ হাজার ৪২৪ জনে দাঁড়িয়েছে।

মঙ্গলবার (১৪ জুলাই) করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৩ জন এবং নারী ১০ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ৫ জন, বরিশাল বিভাগে ১ জন, রংপুর বিভাগে ২ জন এবং সিলেট বিভাগে ৫ জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৯ জন, বাড়িতে ৪ জন।

তিনি আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের বয়সভিত্তিক বিশ্লেষণে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১১ জন ও ৮১ থেকে ৯০ বয়সীদের মধ্যে ১ জন রয়েছেন।’

এ পর্যন্ত বিভাগভিত্তিক মৃত্যুর সংখ্যার মধ্যে ঢাকা বিভাগে ১ হাজার ২০৮, চট্টগ্রামে ৬২৬, রাজশাহী ১২৫, খুলনা ১৩৩, বরিশাল ৮৯, সিলেটে ১১০ জন, রংপুরে ৭৭ এবং মংমনসিংহ বিভাগে ৫৬ জন মারা গেছেন।

ডা. সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৯৮৮টি। পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৪৫৩টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৯ লাখ ৬৬ হাজার ৪০০টি নমুনা।’

করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৯১০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লক্ষ ৩ হাজার ২২৭ জন।

0Shares





Related News

Comments are Closed