Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরো ২২ জনের করোনা শনাক্ত         কমলগঞ্জে এক বৃদ্ধের মৃত্যু নিয়ে ধুম্রজাল         জৈন্তাপুরে ভারতীয় পাতার বিড়িসহ গ্রেফতার ১         গোয়াইনঘাটে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন         শ্রীমঙ্গলে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা!         সিলেট এমসি কলেজের ছাত্রী পপির আত্মহত্যা         ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে         বিশ্বনাথে বৃদ্ধ ও এক গৃহবধুর লাশ উদ্ধার          সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮৫৮২, মৃত্যু ১৫৩          ওসমানীর ল্যাবে আরো ৬১ জনের করোনা পজিটিভ         বিশ্বম্ভরপুরে বজ্রপাতে কৃষক নিহত         শ্রীমঙ্গলে ঘরে বসে সততা পরীক্ষার আয়োজন        

বুধবার শুরু হচ্ছে আন্তর্জাল চলচ্চিত্র উৎসব

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে বুধবার (২৪ জুন) থেকে শুরু হচ্ছে তিন দিনব্যপী অনলাইনভিত্তিক আন্তর্জাল চলচ্চিত্র উৎসব।

উৎসবের জন্য গত ৩১ মে পর্যন্ত সর্বোচ্চ তিন মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা নেন আয়োজক কর্তৃপক্ষ। এরমধ্যে বাছাইকৃত ১২ টি চলচ্চিত্র স্থান পাচ্ছে এই উৎসবে।

আন্তর্জাল চলচ্চিত্র উৎসবে করোনা মহামারীতে গৃহবন্দি মানুষের চিন্তাগুলোকে চলচ্চিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলার প্রয়াস নিয়ে ‘গৃহ স্পৃহা’ নামক প্রথম আসরের আয়োজন করেছে সংগঠনটি। উৎসবে বিচারকের দায়িত্ব পালন করেছেন চলচ্চিত্র নির্মাতা শামীম আখতার ও মোক্তাদির ইবনে ছালাম।

সংগঠনের সভাপতি ইফতেখার আহমেদ ফাগুন জানান, মূলত করোনা ভাইরাসের জন্য সারা দেশের মানুষ গৃহবন্দি। এই অবস্থায় স্বাধীনধারার নির্মাতারা তাদের চমৎকার ভাবনাগুলি চলচ্চিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। পাশাপাশি চলচ্চিত্রের এমন উন্মুক্ত চর্চা এই অবস্থায় বিনোদনের খোরাক যোগাবে গৃহবন্দি মানুষের মাঝে। চলচ্চিত্রগুলোর উন্মুক্ত প্রদর্শনীও হবে অনলাইনেই। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের ফেসবুক পাতা (https://facebook.com/saufsofficial) ও ইউটিউব চ্যানেলে (https://youtube.com/saufsofficia) ২৪ জুন থেকে ২৬ জুন পর্যন্ত তিন দিনব্যপী দর্শক উপভোগ করতে পারবেন চলচ্চিত্র গুলো। এছাড়াও চলচ্চিত্র প্রদর্শনীর পর দর্শকের মুখোমুখি হবেন নির্মাতারা।

উল্লেখ্য, স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাণ কে উৎসাহ দেওয়ার লক্ষ্য নিয়ে ২০১৬ সাল থেকে যাত্রা শুরু করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। চলচ্চিত্র বিষয়ক নানা সভা-সেমিনার, প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের পাশাপাশি সংগঠনটি ইতিমধ্যে ‘সিলেট চলচ্চিত্র উৎসব’ শীর্ষক আন্তর্জাতিক উৎসবের তিনটি আসর আয়োজন করেছে। যেখানে প্রতিবছর দেশ বিদেশের চলচ্চিত্রবোদ্ধাদের সমাগম ঘটে।

0Shares





Related News

Comments are Closed