Main Menu

নেত্রকোনায় প্রাথমিক শিক্ষকদের পরীক্ষা নেয়ার নির্দেশ

মো. কামরুজ্জামান, নেত্রকোনা জেলা প্রতিনিধি: করোনার প্রভাবে সারাদেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও নেত্রকোনা সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পরীক্ষা নেয়ার নির্দেশ দিলেন শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ করিম।

এ নিয়ে প্রাথমিক শিক্ষদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

একাধিক শিক্ষক জানান, সরকারি কোন নির্দেশ না থাকার পরও সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ করিম উপজেলার দুই শতাধিক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের প্রশ্নপত্র তৈরী করে শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে প্রশ্নপত্র ও খাতা দেয়ার নির্দেশ দেন।
আগামী ১৫ জুনের মধ্যে নির্দেশ কার্যকর করার জন্য শিক্ষকদের বলেন। ওই শিক্ষা কর্মকর্তা গত বুধবার ও বৃহস্পতিবার তার অফিসে কতিপয় শিক্ষক নিয়ে আলোচনা করে এ নির্দেশ দেন। এ নিয়ে সদর উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে চাপা ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে।

নেত্রকোনা জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দুলদুল জাহিদ বলেন, করোনার কারনে বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে। পরীক্ষা নেয়ার সরকারি কোন নির্দেশনা নেই। উপজেলা শিক্ষা কর্মকর্তা ব্যক্তিগত সিদ্ধান্তে পরীক্ষা নেয়ার জন্য আমাদেরকে বলেছেন। বিষয়টি জেলা শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে।

নেত্রকোনা সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ করিম বলেন, শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহনের জন্য প্রশ্নপত্র তৈরী করে বাড়িতে গিয়ে দেয়ার জন্য আমি ব্যক্তিগতভাবে নির্দেশ দিয়েছি। আমিতো সরকারের বাইরের কেউ নই, সরকারেরই অংশ।

নেত্রকোনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ওয়ালীউল্লাহ বলেন, প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা গ্রহনের জন্য কোন নির্দেশনা পাইনি। পরীক্ষা গ্রহনের জন্য শিক্ষকদের বলার কথা শুনেছি। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

0Shares





Related News

Comments are Closed