Main Menu

দেশে করোনা আরো ২২ জনের মৃত্যু, শনাক্ত ১৭৭৩

বৈশাখী নিউজ ২৪ ডটকম: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২২ জনের মৃত্যু হয়েছে। ফলে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট ৪০৮ জন মারা গেলেন। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ১,৭৭৩ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৮ হাজার ৫১১ জনে।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

এছাড়া এই সময়ে আরও ৩৯৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৬০২ জন।

তিনি বলেন, ‘যে ১৬ জন গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ঢাকা ডিভিশনে ১০ জন, চট্টগ্রাম ডিভিশনে ৮ জন, সিলেট ডিভিশনে ৩ জন এবং ময়মনসিংহ ডিভিশনে ১ জন। ঢাকা ডিভিশনের মধ্যে ঢাকা সিটিতে ৮ জন, অন্যান্য জেলায় ১ জন এবং নারায়ণগঞ্জে ১ জন মারা গেছেন। চট্টগ্রামে ৮ জনের মধ্যে চট্টগ্রাম শহরে ৪ জন, কক্সবাজারে ১ জন, চাঁদপুরে ৩ জন। সিলেট সিটিতে ১ জন এবং অন্যান্য জেলায় ২ জন আর ময়মনসিংহ শহরে ১ জন। তাদের মধ্যে হসপিটালে মারা গেছেন ১৬ জন এবং বাসায় মারা গেছেন ৫ জন এবং মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন ১ জন।’

তিনি আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের বয়সভিত্তিক বিশ্লেষণে সর্বাধিক ৫১ থেকে ৬০ বছরের মধ্যে মৃত্যুবরণ করেছেন ১০ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।’

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ১০ হাজার ১৭৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ১০ হাজার ২৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

তিনি করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান বুলেটিনে।

0Shares





Related News

Comments are Closed