Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় আরো ১ জনের মৃত্যু, শনাক্ত ৭         সিলেটে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, বৃদ্ধ খুন         নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মিছিল সমাবেশ         জৈন্তাপুরে হিন্দু-বৈদ্য খৃষ্টান ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ         বিশ্বনাথে স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দের মধ্যে ফরম বিতরন         বিশ্বনাথে সাইফুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল         ছাতকে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল         ছাতকে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার         বিশ্বনাথে দুই হত্যা মামলার প্রধান আসামী সাইফুল গ্রেপ্তার         কোম্পানীগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু         গোলাপগঞ্জে গৃহবধূকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার         শান্তিগঞ্জে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু        

আ’লীগ নেতাকে বহিষ্কার, বদলি স্থগিত ২ ইউএনও’র

বৈশাখী নিউজ ডেস্ক: করোনার প্রাদুর্ভাবে সহায়-সম্বলহীনদের জন্য বরাদ্দকৃত ত্রাণের ১৫ টন চাল আত্মসাতের অভিযোগে কক্সবাজারের পেকুয়া উপজেলার টইটং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে মো. জাহেদুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে। একই অভিযোগে এর আগে তাকে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বহিষ্কার করে স্থানীয় সরকার বিভাগ।

ওই ১৫ টন চাল আত্মসাৎ ও অবৈধ লেনদেনে জড়িত থাকার অভিযোগে কক্সবাজারের পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাঈকা সাহাদাতকে করা বদলির আদেশ জারির ২৪ ঘণ্টার মধ্যে তা স্থগিত করা হয়েছে।

গতকাল শুক্রবার চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা স্বাক্ষরিত এক আদেশে এই স্থগিতাদেশ দেয়া হয়। একই আদেশে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা সিদ্দিকা বেগমকে পেকুয়ার নতুন ইউএনও হিসেবে বদলির আদেশও স্থগিত করা হয়।

গত বৃহস্পতিবার শংকর রঞ্জন সাহা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাঈকা সাহাদাতকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সংযুক্ত ও ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা সিদ্দিকা বেগমকে পেকুয়ার নতুন ইউএনও নিয়োগ দিয়ে ৩ মে’র মধ্যে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়।

এদিকে গত মঙ্গলবার রাতে করোনা ভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্তদের জন্য সরকারি বরাদ্দের ১৫ টন চাল আত্মসাতের অভিযোগে পেকুয়ার টইটং ইউপি চেয়ারম্যান মো. জাহেদুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন পেকুয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আমিনুল ইসলাম।

মামলার এজাহারে বলা হয়, কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ শাখা থেকে ২০১৯ সালের ২৯ জুলাই মানবিক সহায়তা হিসেবে পেকুয়া উপজেলাকে ৪০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়। এর মধ্যে ২৫ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। বাকি ১৫ মেট্রিক টন চাল গত ৩১ মার্চ টইটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীর অনুকূলে উপ-বরাদ্দ দেয়া হয়। করোনা কবলিত হতদরিদ্রদের মাঝে বিতরণের জ্য বরাদ্দে ওই চাল ইউপি চেয়ারম্যান খাদ্য গুদাম থেকে উত্তোলন করেন গত ৬ এপ্রিল। কিন্তু উত্তোলিত চাল বিতরণের কোানও তথ্য দেননি এবং মাস্টাররোলসহ অন্যান্য কাগজপত্রও জমা দেননি চেয়ারম্যান জাহেদুল। ওই ১৫ মেট্রিক টন চাল কী করা হয়েছে, এ বিষয়ে বারবার জানতে চাওয়া হলেও ইউপি চেয়ারম্যান তা না জানিয়ে পলাতক রয়েছে। যার কারণে তার বিরুদ্ধে চাল আত্মসাতের মামলা করা হয়েছে।

মামলা দায়েরের পর এ ব্যাপারে জানতে চাইলে সাঈকা সাহাদাত গণমাধ্যমকে জানান, ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলামকে গ্রেফতার করলে সব তথ্য বেরিয়ে আসবে। তাকে গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ।

এরইমধ্যে ওই চাল আত্মসাতের সঙ্গে ইউএনও সাঈকার জড়িত থাকার অভিযোগ তুলে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে গত বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় তাকে পেকুয়া থেকে প্রত্যাহার করে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা সিদ্দিকা বেগমকে পেকুয়ার নতুন ইউএনও নিয়োগ দেয়। এ নিয়ে সমালোচনা শুরু হলে গতকাল সেই আদেশ স্থগিত করা হয়।

এদিকে চাল আত্মসাৎ ও অবৈধ লেনদেনের অভিযোগ অস্বীকার করে ইউএনও সাঈকা সাহাদাত জানান, কালোবাজারি থেকে টইটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীকে বাঁচানোর জন্যই স্থানীয় প্রভাবশালী মহল তাকে ফাঁসানোর চেষ্টা করছে। এসব অভিযোগের সঙ্গে তার কোনও ধরনের সম্পৃক্ততা নেই।

এদিকে গতকাল শুক্রবার বিকেলে কক্সবাজার জেলা আওয়ামী লীগের জরুরি সভায় গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী কমিটির সাধারণ সম্পাদক মো. মুজিবুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে টইটং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে মো. জাহেদুল ইসলাম চৌধুরীকে সাময়িক বহিষ্কার করা হয়। ওই বৈঠকে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন ও দলীয় গঠনতন্ত্র অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে জাহেদুলকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

0Shares





Related News

Comments are Closed