Main Menu

সপ্তাহে দুই দিন চলবে আদালতের কার্যক্রম

বৈশাখী নিউজ ডেস্ক: করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকারি সাধারণ ছুটির সঙ্গে মিল রেখে আগামী ৫ মে পর্যন্ত দেশের সব আদালতে ছুটি ঘোষণা করা হয়েছে। তবে প্রত্যেক জেলা ও দায়রা জজ এবং মহানগর দায়রা জজ আদালতকে সুবিধামতো সপ্তাহে যেকোনো দুই দিন সামাজিক দূরুত্ব বজায় রেখে জরুরি জামিন শুনানির নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেল আলী আকবর এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে বলা হয়, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিজে অথবা তার নিয়ন্ত্রণাধীন এক বা একাধিক ম্যাজিস্ট্রেট ছুটির সময়ে সুবিধামতো সপ্তাহের যেকোনো দুই দিন কঠোর সামাজিক দূরত্ব বজায় রেখে জরুরি জামিন শুনানি করে সীমিত আকারে আদালতের কার্যক্রম পরিচালনার ব্যবস্থা গ্রহণে নির্দেশ দেয়া হলো।

প্রজ্ঞাপনে বলা হয়, মামলার জামিন শুনানিতে শুধু একজন আইনজীবী অংশগ্রহণ করবেন। আদালত প্রাঙ্গণ এবং এজলাসে সামাজিক দূরত্ব কঠোরভাবে না মানলে আদালতের কার্যক্রম স্থগিত করা হবে। আদালত প্রাঙ্গণে এবং এজলাস কক্ষে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে স্ব স্ব আইনজীবী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক এবং কার্যকরী কমিটির সদস্যদের সাথে আলোচনা করে জেলা ও দায়রা জজ/মহানগর দায়রা জজ প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করবেন।

এছাড়া জামিন শুনানিকালে অসামিদের প্রিজনভ্যান বা অন্য কোনোভাবে আদালত প্রাঙ্গণে ও এজলাস কক্ষে হাজির না করার নির্দেশ দেয়া হয়েছে।

0Shares





Related News

Comments are Closed