Main Menu

অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঢাবি’র ক্লাস-পরীক্ষা

বৈশাখী নিউজ ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিতের অংশ হিসেবে এবার ক্লাস ও পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করল ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) এর আগে ঘোষিত ক্লাস-পরীক্ষা স্থগিতের সময়সীমা শেষ হওয়ার পর এক বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের ক্লাস-পরীক্ষা স্থগিত করা হয়েছে।

আজ দুপুরে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফের ক্লাস-পরীক্ষা হওয়ার অন্তত তিন দিন আগে বিজ্ঞপ্তির মাধ্যমে তা শিক্ষার্থীদের জানানো হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষাসমূহ অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব বিভাগের ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে। পুনরায় ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার অন্তত তিন দিন আগে বিজ্ঞপ্তির মাধ্যমে তা শিক্ষার্থীদের জানানো হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। তবে জরুরি সেবা কার্যক্রম এই ছুটির আওতার বাইরে থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছুটির এই সময়ে শিক্ষার্থীদের আচরণের সব শিষ্টাচার অনুসরণ করে নিজ নিজ ঘরে অবস্থান করতে পরামর্শ দেওয়া হলো। শিক্ষার্থীদের নিজ উদ্যোগে নিজের পাঠক্রম ও সামগ্রিক বিষয়ে অধ্যয়নচর্চা অব্যাহত রাখতে এবং সীমিত পরিসরে হলেও শরীরচর্চার বিষয়ে যত্নশীল থাকার পরামর্শ দেওয়া হলো।

0Shares





Related News

Comments are Closed