Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরও ৩৯ জনের করোনা শনাক্ত         জকিগঞ্জে ১১০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ৩         নবীগঞ্জে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ নিহত, আহত ৩০         বালাগঞ্জে কনু মিয়ার খুনীদের গ্রেফতার দাবি         বিশ্বনাথে আত্মহত্যার প্ররোচনাকারীদের গ্রেপ্তার দাবি         সিলেটে শিশু অপহরনকারী চক্রের ৩ সদস্য গ্রেপ্তার         বিশ্বনাথে কিশোরীকে গণধর্ষণ, গ্রেফতার ৩         সিলেট বিভাগে আক্রান্ত বেড়ে ৬২৮৪, মৃত্যু ১১০         জাফলং গ্রীণপার্ক থেকে যুবকের লাশ উদ্ধার         সিলেটের দুই ল্যাবে ১৫০ জনের করোনা শনাক্ত         বিয়ের ৫ দিনের মাথায় পুলিশ সদস্যের মৃত্যু         সুনামগঞ্জে আরো ৩৫ জনের করোনা শনাক্ত        

সিলেটে কৃষিবিদ দিবসের আনন্দ র‌্যালি

সিকৃবি সংবাদদাতা: সিলেটে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে কৃষিবিদ দিবস উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কৃষিবিদ দিবস উপলক্ষে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়।

“বঙ্গবন্ধুর অবদান কৃষিবিদ ক্লাস ওয়ান” শ্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু করে র‌্যালিটি সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

কেআইবি (কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ) সিলেট চ্যাপ্টারের সাধারণ সম্পাদক কৃষিবিদ মোঃ মুজিবুর রহমান এবং কেআইবি সিলেট চ্যাপ্টারের সভাপতি কৃষিবিদ মোঃ সাজিদুল ইসলামের নেতৃত্বে র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা এবং সিলেট অঞ্চলে কর্মরত বিভিন্ন পর্যায়ের কৃষিবিদবৃন্দ অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে কৃষিবিদ দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সমাবেশ অনুষ্ঠিত হয়।

আলোচনায় বক্তারা বলেন, কৃষি নির্ভর বাংলাদেশের আর্থসামাজিক অবস্থার উন্নয়নে কৃষির গুরুত্ব অপরিসীম। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সমন্বিত, আন্তরিক এবং কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। এসময় তাঁরা বলেন, কৃষি উন্নয়নের দ্বারাই ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়া সম্ভব।

উল্লেখ্য, ১৯৭৩ সালের এই দিনে মেধাবী ছাত্র-ছাত্রীদের কৃষি শিক্ষায় আকৃষ্ট করে আধুনিক কৃষি ব্যবস্থা গড়ে তোলার লক্ষে বঙ্গবন্ধু কৃষিবিদদের প্রথম শ্রেণির পদমর্যাদা প্রদান করেন।

0Shares





Related News

Comments are Closed