Main Menu

বিশ্বে ফেসবুক ব্যবহারকারী ২৫০ কোটি ছাড়িয়েছে

তথ্য-প্রযুক্তি ডেস্ক: একটা সময় ছিল যখন দূরের কোনও আত্মীয়-পরিজনের সঙ্গে যোগাযোগের অন্যতম মাধ্যম ছিল চিঠি। কিংবা স্বশরীরে গিয়ে দেখা করতে হতো, খবরাখবর নিতে হতো। কিন্তু সময় বদলে গেছে। সময়ের সঙ্গে সঙ্গে বদলে গেছে পৃথিবীটাও। আর এই বদলে যাওয়া পৃথিবীতে এখন হাজার মাইল দূরের কারও সঙ্গে মুহূর্তেই কথা বলা যায়। খোঁজখবর নেয়া যায়।

বর্তমান বিশ্বে সামাজিক যোগাযোগমাধ্যমের চাহিদা দিন দিনই বাড়ছে। ফেসবুক, টাইটার, ভাইবার, ইনস্টাগ্রাম এখন যোগাযোগের সর্বাধুনিক মাধ্যম।

গেল বুধবার (২৯ জানুয়ারী) ফেসবুক কর্তৃপক্ষ এক ঘোষণায় জানিয়েছে, বর্তমানে গোটা বিশ্বে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ২৫০ কোটি ছাড়িয়েছে।

আইএনএসের খবরে বলা হয়েছে, ২০১৯ সালের শেষ দিকে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ২৪৫ কোটি থেকে ২৫০ কোটিতে দাঁড়িয়েছে। ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ও আয় বেড়েছে। তবে শেয়ারের মূল্য কমেছে ৬ শতাংশ।

খবরে জানানো হয়, প্রতিদিন ফেসবুক ব্যবহার করেন এমন মানুষের সংখ্যা ১৬২ কোটি থেকে ১৬৬ কোটিতে পৌঁছেছে।

একইসঙ্গে রাজস্ব ২৫ শতাংশ বেড়ে ২ হাজার ১০৮ কোটি ডলারে পৌঁছেছে। যেখানে গ্রাহকরা শেয়ার প্রতি আয় করছেন ২ দশমিক ৫৬ ডলার। পাশাপাশি নিট আয় ৭ শতাংশ বেড়ে হয়েছে ৭৩০ কোটি ডলার। তার আগের বছর নিট আয় বেড়েছিল ৬১ শতাংশ।

২০১৯ সালে ফেসবুকের জন্য খুব ভালো একটা বছর ছিল বলে জানিয়েছেন এই সামাজিক মাধ্যমটির প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

0Shares





Related News

Comments are Closed