Main Menu
শিরোনাম
কমলগঞ্জে এক বৃদ্ধের মৃত্যু নিয়ে ধুম্রজাল         জৈন্তাপুরে ভারতীয় পাতার বিড়িসহ গ্রেফতার ১         গোয়াইনঘাটে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন         শ্রীমঙ্গলে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা!         সিলেট এমসি কলেজের ছাত্রী পপির আত্মহত্যা         ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে         বিশ্বনাথে বৃদ্ধ ও এক গৃহবধুর লাশ উদ্ধার          সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮৫৮২, মৃত্যু ১৫৩          ওসমানীর ল্যাবে আরো ৬১ জনের করোনা পজিটিভ         বিশ্বম্ভরপুরে বজ্রপাতে কৃষক নিহত         শ্রীমঙ্গলে ঘরে বসে সততা পরীক্ষার আয়োজন         জৈন্তাপুরে পুকুরের পানিতে ডুবে কিশোরীর মৃত্যু        

ইবিতে ভার্চুয়াল ইনোভেটিভ ক্লাস অনুষ্ঠিত

শাহাব উদ্দীন ওয়াসিম, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভার্চুয়াল ইনোভেটিভ ক্লাস অনুষ্ঠিত হয়েছে। আন্তর্জাতিক মানের গবেষণার সুযোগ সৃষ্টির লক্ষ্যে রবিবার সকাল ৯ টায় বিজ্ঞান অনুষদের ভার্চুয়াল ক্লাসরুমে এটি অনুষ্টিত হয়। বিডিরেন ও ইবি আইসিটি সেল এর সহযোগিতায় আইওটি ইনােভেশন ল্যাব, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ এর আয়োজন করে।

ক্লাসে লেকচার প্রদান করেন ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০০২-২০০৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ড. আব্দুল হালিম মিয়া। তিনি বর্তমানে আমেরিকার ইউনিভার্সিটি অব ফ্লেরিডাতে পোষ্টডক্টরাল রিসার্চ এসোসিয়েট হিসেবে কর্মরত আছেন। ক্লাসে তিনি ‘ওয়্যারলেস পাওয়ার ট্রান্সফার: ইলেকট্রোডাইনামিকালি কাপল্ড রিসিভার’ বিষয়ে তার গবেষণা কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা উপস্থাপন করেন।

এসময় ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো: হুমায়ুন কবিরের সঞ্চালনায় প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. নজিবুল হক, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রফেসর ড. মনজারুল আলম, প্রফেসর ড. শাহজাহান আলী, প্রফেসর ড. জালাল উদ্দীন উপস্থিত ছিলেন। এছাড়াও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে শিক্ষক ও শিক্ষার্থীরা ভার্চুয়াল ক্লাসের মধ্যেই প্রশ্নোত্তর পর্বে অংশ নেন এবং ড. আব্দুল হালিম শিক্ষার্থীদেরকে কিভাবে আমেরিকাসহ ও অন্যান্য দেশগুলোতে উচ্চ শিক্ষা গ্রহণ করা যায় তার পরামর্শ দেন।

0Shares





Related News

Comments are Closed