Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরো ২২ জনের করোনা শনাক্ত         কমলগঞ্জে এক বৃদ্ধের মৃত্যু নিয়ে ধুম্রজাল         জৈন্তাপুরে ভারতীয় পাতার বিড়িসহ গ্রেফতার ১         গোয়াইনঘাটে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন         শ্রীমঙ্গলে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা!         সিলেট এমসি কলেজের ছাত্রী পপির আত্মহত্যা         ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে         বিশ্বনাথে বৃদ্ধ ও এক গৃহবধুর লাশ উদ্ধার          সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮৫৮২, মৃত্যু ১৫৩          ওসমানীর ল্যাবে আরো ৬১ জনের করোনা পজিটিভ         বিশ্বম্ভরপুরে বজ্রপাতে কৃষক নিহত         শ্রীমঙ্গলে ঘরে বসে সততা পরীক্ষার আয়োজন        

ইউক্রেনের বিমানে ভুল করে ক্ষেপণাস্ত্র: ইরান

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের সেই উড়োজাহাজটি ভুল করে ছোড়া ইরানি ক্ষেপণাস্ত্রের আঘাতে ধ্বংস হয়েছে। এ কথা বলে সংবাদমাধ্যমে বিবৃতি দিয়েছে ইরান। এ ঘটনার জন্য তারা দুঃখ প্রকাশ করে ক্ষমাও চেয়েছে।

গত বুধবার (৮ জানুয়ারী) ইরানের তেহরান বিমানবন্দর থেকে ওড়ার খানিক পরই ইউক্রেনের উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। এতে ১৭৬ জন আরোহীর সবাই মারা যায়।

শনিবার (১১ জানুয়ারি) বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, সকালে এক বিবৃতিতে ইরানি সামরিক বাহিনী জানায়, উড়োজাহাজটিতে ক্ষেপণাস্ত্রের আঘাত লাগার বিষয়টি ইচ্ছাকৃত ছিল না। এটা ছিল ভুল। এ ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে বিবৃতিটি প্রকাশ করা হয়।

উড়োজাহাজে কানাডা ও সুইডেনের যাত্রীরাও ছিলেন। গত ৭ জানুয়ারী মঙ্গলবার দিবাগত রাতে ইরাকে অবস্থিত দুটি মার্কিন ঘাঁটিতে ইরান ২২টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ে। এর কয়েক ঘণ্টার মধ্যে উড়োজাহাজটি যাত্রী নিয়ে তেহরানের বিমানবন্দর ছেড়ে যাচ্ছিল।

উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়া নিয়ে গত ৯ জানুয়ারী বৃহস্পতিবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছিলেন, তিনি বিভিন্ন সূত্রে গোয়েন্দা তথ্য পেয়েছেন যে ইরানের ক্ষেপণাস্ত্রের আঘাতে বিমানটি বিধ্বস্ত হয়েছে। তবে তা উদ্দেশ্যপ্রণোদিত নাও হতে পারে। একই মন্তব্য করেছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ইরান তখন এ ধরনের হামলার কথা অস্বীকার করে।

মার্কিন গণমাধ্যম প্রতিবেদন প্রকাশ করেছিল, ইউক্রেনের উড়োজাহাজটিকে যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমান মনে করে ভুলবশত ইরান ক্ষেপণাস্ত্র ছুড়ে থাকতে পারে। ক্ষেপণাস্ত্র হামলার প্রতিশোধ হিসেবে যুক্তরাষ্ট্র হামলা চালাতে পারে আশঙ্কায় প্রস্তুতি নিয়ে রেখেছিল ইরান।

0Shares





Related News

Comments are Closed