Main Menu
শিরোনাম
বিয়ানীবাজারে ২৮০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার ১         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮২৯৭, মৃত্যু ১৫১         সিলেটে দুই ল্যাবে আরো ৮৫ জনের করোনা শনাক্ত         সুনামগঞ্জে করোনায় আক্রান্ত ব্যবসায়ীর মৃত্যু         শাবির ল্যাবে আরও ৪৬ জনের করোনা শনাক্ত         নবীগঞ্জে দুলাভাই-শ্যালিকার পরকীয়ার বলী হলেন মা         শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত ১         জাফলংয়ে আসা পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে প্রশাসন         বিশ্বনাথে দুই ছেলের হামলায় পিতা আহত         ধর্মপাশায় নৌকা ডুবে মা-ছেলেসহ ৩জনের মৃত্যু         ছাতকে বিদ্যুৎস্পৃষ্টে মাদ্রাসা ছাত্রের মৃত্যু         দলই চা বাগান খুলে দেয়ার দাবিতে মানববন্ধন        

কৃষি বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষা শনিবার

বৈশাখী নিউজ ডেস্ক: দেশে প্রথমবারের মত ৭টি কৃষি ও কৃষি বিষয়ক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ৩০ নভেম্বর শনিবার সকাল ১০ টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যলয়সহ (বাকৃবি) আরো ৫টি কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় সিলেট কেন্দ্রে এবছর পরীক্ষা দিচ্ছে ৩০০০ শিক্ষার্থী। জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানিয়েছে শনিবার সকাল ১০টা থেকে এ পরীক্ষা শুরু হবে। এ বছর সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৪৩১টি আসনের জন্য সারা বাংলাদেশের বিভিন্ন কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

জনসংযোগ দপ্তর সূত্রে জানা যায়, এবছর ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদ, কৃষি অনুষদ, মাৎস্য-বিজ্ঞান অনুষদ, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদ এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদে মেধাতালিকা থেকে শিক্ষার্থী ভর্তি করা হবে। মুক্তিযোদ্ধা কোটা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের উপজাতি/ অ-উপজাতি কোটা, অন্যান্য জেলার উপজাতি কোটা এবং বিকেএসপি কোটায় বিধি মোতাবেক বিভিন্ন অনুষদে সংরক্ষিত আসনে ভর্তি করা হবে। পরীক্ষার হলে মোবাইল ফোন এবং কোন ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে আনা ও ব্যবহার করা যাবে না। তবে এবার নেগেটিভ মার্কিং থাকছে।

ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মোঃ আবু সাঈদ জানিয়েছেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকল ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভর্তি পরীক্ষা সুষ্ঠূ ভাবে সম্পন্ন করার জন্য প্রশ্ন ফাঁসসহ সকল ধরনের অসাধু উপায় রোধে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গুজবে কান না দিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের এ বিষয়ে সতর্ক থাকার জন্য অনুরোধ করেছেন তিনি।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মোট ৬৮টি কক্ষে এবার ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

0Shares





Related News

Comments are Closed