Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরও ৩৯ জনের করোনা শনাক্ত         জকিগঞ্জে ১১০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ৩         নবীগঞ্জে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ নিহত, আহত ৩০         বালাগঞ্জে কনু মিয়ার খুনীদের গ্রেফতার দাবি         বিশ্বনাথে আত্মহত্যার প্ররোচনাকারীদের গ্রেপ্তার দাবি         সিলেটে শিশু অপহরনকারী চক্রের ৩ সদস্য গ্রেপ্তার         বিশ্বনাথে কিশোরীকে গণধর্ষণ, গ্রেফতার ৩         সিলেট বিভাগে আক্রান্ত বেড়ে ৬২৮৪, মৃত্যু ১১০         জাফলং গ্রীণপার্ক থেকে যুবকের লাশ উদ্ধার         সিলেটের দুই ল্যাবে ১৫০ জনের করোনা শনাক্ত         বিয়ের ৫ দিনের মাথায় পুলিশ সদস্যের মৃত্যু         সুনামগঞ্জে আরো ৩৫ জনের করোনা শনাক্ত        

সিলেট চলচ্চিত্র উৎসবে চলচ্চিত্র জমার আহবান

সিকৃবি সংবাদদাতা: সিলেট আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চতুর্থ আসরের জন্য অনলাইনে চলচ্চিত্র জমা নেয়া শুরু হয়েছে। সোমবার দুপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নিদের্শনা দপ্তরের পরিচালক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উপদেষ্টা অধ্যাপক ড. মিটু চৌধুরী। উদ্বোধন শেষে তিনি বলেন, “চলচ্চিত্র সমাজ সংস্কারের হাতিয়ার। চলচ্চিত্র নিয়ে যারা কাজ করে তারা বিপথগামী হয় না। চলচ্চিত্র উৎসবের আয়োজকদের জন্য রইল শুভ কামনা”।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে আগামী বছর সিলেটে অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট চলচ্চিত্র উৎসবের চতুর্থ আসর। স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাতাদের উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০১৭ সাল থেকে সিলেট চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। ইতিমধ্যে তিন আসর আয়োজনে চলচ্চিত্র অঙ্গনে ব্যাপক সাড়া ফেলেছে এই উৎসব। বিভিন্ন দেশের বিভিন্ন ভাষার চলচ্চিত্র নির্মাতারা প্রতিবছর এই উৎসবে চলচ্চিত্র জমা দিচ্ছেন। বাছাইকৃত চলচ্চিত্রগুলো প্রদর্শিত হচ্ছে এই উৎসবে। উৎসবের সাথে সংশ্লিষ্ট হয়েছেন বাংলাদেশের এবং আন্তর্জাতিক অঙ্গনের অনেক নির্মাতা, লেখক ও সমালোচক।

চলচ্চিত্র জমা দেয়া যাবে https://filmfreeway.com/sylhetfilmfestival এই লিংকে গিয়ে। চলচ্চিত্র জমা দেয়ার শেষ সময় আগামী ৩১শে ডিসেম্বর পর্যন্ত। মোট ছয়টি ক্যাটাগরিতে চলচ্চিত্র জমা নেয়া হচ্ছে। জমাকৃত চলচ্চিত্র থেকে বাছাইকৃত চলচ্চিত্রগুলো প্রদর্শন করা হবে। এছাড়া মোট ১১টি ক্যাটাগরিতে পুরষ্কারও দেয়া হবে। আয়োজনে থাকবে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

উল্লেখ্য, প্রথম আসরে ৬৫ টি অংশগ্রহণকারী দেশের ২০৫২ টি চলচ্চিত্র থেকে ৭৭টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তিনদিনব্যপী প্রদর্শিত হয় এবং দ্বিতীয় আসরে ১২২ টি অংশগ্রহণকারী দেশের ২৮০৮ টি চলচ্চিত্র থেকে বাছাইকৃত ৯৭ টি চলচ্চিত্র চারদিনব্যপী এবং গত আসরে বিশ্বের ১১১ টি দেশ থেকে মোট ৩০৩৬টি চলচ্চিত্র জমা পড়ে। এগুলো থেকে বাছাইকৃত ৯৬টি স্বল্পদৈর্ঘ্য ও ৪টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

0Shares





Related News

Comments are Closed