Main Menu
শিরোনাম
জগন্নাথপুরে তরুণীকে গনধর্ষণ, আটক ৪         কোম্পানীগঞ্জ থানার দুই পুলিশ কর্মকর্তা ক্লোজড         গোলাপগঞ্জে ভাদেশ্বর ইউপি চেয়ারম্যানকে বরখাস্ত         সিলেট বিভাগে আক্রান্ত বেড়ে ৫৫৭৩, মৃত্যু ৯৫         চুনারুঘাটে অবৈধভাবে বালু উত্তোলনে জরিমানা         জৈন্তাপুরে ৯৫০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২         শায়েস্তাগঞ্জে ইউএনও করোনায় আক্রান্ত         হাফিজ ইফজাল হত্যার বিচার দাবিতে মানববন্ধন         গোলাপগঞ্জে ২০১ পিস ইয়াবাসহ আটক ১         বিশ্বনাথে র‌্যাবের হাতে মাদক চাষী গ্রেফতার         ইসলামপুর জামে মসজিদ প‍ুননির্মাণের উদ্যোগ         কানাইঘাটে করোনায় আরো দুই জনের মৃত্যু        

কলমাকান্দায় দুই ভুয়া কৃষি কর্মকর্তা আটক

মো. কামরুজ্জামান, নেত্রকোনা জেলা প্রতিনিধি: নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় আবু ছামান (৪০) ও এমরান মিয়া (৩৬) নামে ভুয়া কৃষি কর্মকর্তাকে আটকে রেখে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয় জনতা। সোমবার (২১ অক্টোবর) বিকেলে উপজেলার লেংঙ্গুরায় সীমান্তবর্তী ফুলবাড়ি গ্রামে এ ঘটনাটি ঘটে।

আটকরা হলেন কিশোরগঞ্জ জেলার তারাইল উপজেলা সেকান্দরনগর গ্রামের মৃত আব্দুল আহাদের ছেলে আবু ছামান অপর প্রতারক একই উপজেলার বেলংকার গ্রামের আমির উদ্দিনের ছেলে এমরান মিয়া।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার লেংগুরা ইউনিয়নের সীমান্তবর্তী ফুলবাড়ী গ্রামে দুই প্রতারক নিজেকে কৃষি কর্মকর্তা দাবি করে গ্রামের সহজ সরল লোকদের বলেন সরকার অনুমোদিত বাংলাদেশ কৃষি আত্ম উন্নয়ন সংস্থায় ১০০ টাকা জমা দিয়ে তথ্য ফরম সংগ্রহ করে আপনারা কৃষি অফিসের সদস্য হন।

পরে আরো ২ হাজার টাকা করে এককালীন জমা দিলে আগামী সপ্তাহে আপনাদের একটি গাভী গরু ও স্থানীয় কৃষি ব্যাংক হতে বিনাসুদে ২০ হাজার টাকা কৃষি ঋণ দেওয়া হবে। এ নিয়ে স্থানীয়দের মধ্যে সন্দেহের সৃষ্টি হলে এক পর্যায়ে উপজেলা কৃষি কর্মকর্তা মো. ফারুক আহম্মেদকে খবর দেয়।

ওই কর্মকর্তা বলেন আবু ছামান ও এমরান মিয়া নামে আমার অফিসে কোন কর্মকর্তা নেই। তখন স্থানীয় লোকজন ওই দুই প্রতারককে আটককে রেখে কলমাকান্দা থানার পুলিশকে খবর দেয়।

খবর পেয়ে পুলিশ ঘটনার স্থল থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসেন। এসময় তাদের কাছ থেকে নগদ ২ হাজার ৭শত টাকা, তিনটি মোবাইল ফোনসহ একটি মটর সাইকেল জব্দ করা হয়।

এ ব্যাপারে কলমাকান্দা থানার ওসি মো. মাজহারুল করিম মামলার বিষয়টি সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার সন্ধ্যায় ভূক্তভোগী কৃষক মো. আব্দুল কুদ্দুছ বাদী হয়ে কলমাকান্দা থানায় একটি প্রতারণা মামলা করেছেন। আবু ছামান ও এমরান মিয়া নামে দুই প্রতারককে আজ মঙ্গলবার সকালে নেত্রকোনা জেলা আদালতে প্রেরণ করা হয়েছে।

0Shares





Related News

Comments are Closed