Main Menu
শিরোনাম
ফেঞ্চুগঞ্জে অবৈধ কারেন্ট জাল জব্দ, জরিমানা         সিলেটে প্রকৌশলীর উপর হামলাকারীদের গ্রেপ্তার দাবি         শ্রীমঙ্গলে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু         ৪দিন বন্ধের পর খুলেছে ঢাকা-সিলেট মহাসড়ক         সিলেট জেলায় আরো ৬৬ জনের করোনা শনাক্ত         কোম্পানীগঞ্জে নৌপথে চাঁদাবাজিকালে আটক ৫         গোলাপগঞ্জে ১০জন ভিক্ষুককে ১০০টি হাঁস প্রদান         জাফলংয়ে অবৈধ বালু উত্তোলন বন্ধে অভিযযান         কানাইঘাটে গৃহবধূ গণধর্ষণের আসামি গ্রেপ্তার         তাহিরপুরে যাদুকাটা নদীতে চাঁদাবাজী বন্ধের দাবি         জগন্নাথপুর পৌরসভায় ৩৬ কোটি টাকার বাজেট         দক্ষিণ সুরমায় ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার        

‘রবীন্দ্র শতবর্ষ স্মরণোৎসব’ উদযাপন কমিটি পুনর্গঠন’

বৈশাখী নিউজ ২৪ ডটকম: বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ১০০ বছর আগে সিলেট সফরে এসেছিলেন। তার আগমনের শতবর্ষ পূর্তিতে আগামী নভেম্বরে সিলেটে আয়োজন করা হবে ‘রবীন্দ্র শতবর্ষ স্মরণ উৎসব’। ৭ ও ৮ নভেম্বর দুদিনব্যাপী উৎসবের সমাপনী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন আয়োজকরা।

এ উৎসব উদযাপনে গঠিত উদযাপন পর্ষদ ও কার্যনির্বাহী পর্ষদ পুর্নগঠন করা হয়েছে।

সোমবার দুপুরে নগরীর হাফিজ কমপ্লেক্সে সংবাদ সম্মেলনে এ তালিকা প্রকাশ করেন পর্ষদের আহ্বায়ক, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ কমিটিতে ৫১ সদস্যের উপদেষ্টা পরিষদ এবং ৩২ সদস্যের কার্যনির্বাহী পরিষদ ছাড়াও সিলেটে কর্মরত প্রশাসনিক কর্মকর্তাদেরও রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে আবুল মাল আবদুল মুহিত বলেন, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর বাঙালি সাহিত্য ও সংস্কৃতির সিংহপুরুষ। তার রচনাবলীর মাধ্যমে বিশ্ব সাহিত্যে বাঙালি সুমহান আসন পেয়েছে। সাহিত্য-সংস্কৃতির এই মহাপুরুষ শতবর্ষ আগে সিলেটে এসেছিলেন। তার এই আগমন স্মরণ করতে যে উৎসবের আয়োজন করা হচ্ছে তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অংশগ্রহণ করবেন। এটা আমাদের জন্য অনেক বড় পাওয়া। তিনি উৎসব সফলে সবার সহযোগিতা কামনা করেন।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৭ ও ৮ নভেম্বর সিলেট জেলা স্টেডিয়ামে হবে দুদিনব্যাপী মূল উৎসব। তবে ১ নভেম্বর থেকেই সিলেটে রবীন্দ্র শতবর্ষ স্মরণ উৎসবের বিভিন্ন কর্মসূচি শুরু হবে। এতে বাংলাদেশ ও ভারতের শিল্পী-সাহিত্যিকসহ গুণীজন অংশ গ্রহণ করবেন।

উল্লেখ্য, ১৯১৯ সালে প্রথম সিলেটে আসেন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর। এসময় তিনি নগরীর মাছিমপুরস্থ মনিপুরীপাড়া, নগরীর চৌহাট্টাস্থ গোবিন্দ নারায়ন সিংহের ‘সিংহ বাড়ী’ এবং সিলেট এমসি কলেজ পরিদর্শন করেন। এ স্মৃতি স্মরণীয় করে রাখতে এ উৎসবের আয়োজন করা হবে।

0Shares





Comments are Closed