Main Menu

মৌলভীবাজারে ৬ ছিনতাইকারী আটক

বৈশাখী নিউজ ডেস্ক: মৌলভীবাজার মডেল থানা পুলিশের অভিযানে রোববার (২০ অক্টোবর) সকালে শহরের বিভিন্ন এলাকা থেকে ছয় ছিনতাইকারীকে আটক করা হয়েছে।

পুলিশ জানায়, ফেইসবুকে মৌলভীবাজার জুড়ী উপজেলার ভবানীপুরের নিকুঞ্জ মোহনের ছেলে ফটোগ্রাফার রিপন পাল (১৯) এর সাথে যোগাযোগ করেন এক ব্যক্তি। গত ২২ সেপ্টেম্বর বিকেলে মৌলভীবাজার শহরের পৌরসভার সম্মুখের পার্কে রিপন পেশাদারিত্বের খাতিরে তার সাথে যোগাযোগ করনে। এসময় সেখানে রিপনকে দিয়ে তাদের চক্রের সদস্যরা বিভিন্ন ফটোসেশন করে।

এভাবে ফটোগ্রাফার রিপনকে নিয়ে সারাদিন বিভিন্ন চা বাগানে ফটোসেশন করে ওই ছিনতাইকারী চক্র। এক পর্যায়ে ছিনতাইকারীদের কথাবার্তায় সন্দেহ লাগলে ফটোগ্রাফার রিপন পাল কৌশলে পালিয়ে আসেন।

রিপন পাল জানান, পরর্বতিতে বাড়ি ফেরার জন্য শহরের চাঁদনীঘাট সিএনজি স্ট্যান্ডে সিএনজি ভাড়া করি। এসময় যাত্রী সেজে তিন ছিনতাইকারী সিএনজিতে উঠে। সিএনজি কিছুদূর যাবার পর গাড়ির কাগজ নেই, সামনে পুলিশ চেকপোস্ট এমন বাহানা দেখিয়ে চালক ফাঁড়ি পথের দিকে যায়। রাত আনুমানিক ১টার দিকে কমলগঞ্জের আহমদনগর এলাকার নির্জন স্থানে সিএনজি থামিয়ে চালকসহ তিন ছিনতাইকারী আমার সঙ্গে থাকা লক্ষাধিক টাকা মূল্যের ক্যানন সিক্স হান্ডেড ডি মডেলের ক্যামেরা, ১৬ হাজার টাকার অপ্প এ-থ্রি সেভেন মডেলের মোবাইল ফোন, মানিব্যাগসহ দেড় লক্ষাধিক টাকা মূল্যমানের জিনিস ছিনতাই করে নিয়ে যায়। এসময় আমার হাত, পা, মুখ, বেঁধে মারধর করে। সেখানেই বাঁধা অবস্থায় আমাকে রেখে ওই সিএনজিতে করে পালিয়ে যায় ছিনতাইকারী চক্র। পরে স্থানীয়রা আমাকে উদ্ধার করে।

এদিকে গত ১৭ অক্টোবর ফেইসবুকের একটি গ্রুপে ক্যামেরা বিক্রির জন্য পোস্ট করে ছিনতাইকারী চক্রের এক সদস্য। সেখানে নিজের হারানো ক্যামেরা দেখে চিনতে পারেন ফটোগ্রাফার রিপন পাল।

পরে ফটোগ্রাফার রিপন পাল সার্বিক ঘটনার বিবরণ দিয়ে মৌলভীবাজার মডেল থানায় অভিযোগ দায়ের করেন। এ ঘটনায় ওই চক্রের ৬ সদস্যকে আটক করে পুলিশ।

আটককৃতরা হলো- শহরের গোবিন্দশ্রী এলাকার তৈয়ব উল্যাহর ছেলে মো. দুলাল (২৬), সদর উপজেলার জগন্নাথপুর এলাকার বশির মিয়ার ছেলে মো. জাবেদ (২৩), কমলগঞ্জের বাহুলপুর এলাকার শওকত আলী (২০), রাজনগরের ইলাশপুর এলাকার আল আমিন মিয়া (২২), সদরের জগন্নথপুর এলাকার বশির মিয়ার ছেলে জামাল হোসেন (৩০) ও সদরের বিন্দাবনপুর এলাকার গোপল দাসের ছেলে দিলিপ দাশ (২৬)।

এ বিষয়ে মৌলভীবাজার মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আলমগির হোসেন বলেন, ‘এই ছিনতাই চক্রে একই পরিবারের দুই ভাই আছেন। তারা এর আগেও বিভিন্ন সময় এই ধরণের ঘটনার সাথে জড়িত। পুলিশ অভিযান চালিয়ে ক্যামেরা, মোবাইল, যাবতীয় মালামাল, সিএনজি, টমটমসহ ৬ জনকে আটক করেছে।’

Share





Related News

Comments are Closed