Main Menu

ফ্রিল্যান্সারদের সুখবর দিলো বাংলাদেশ ব্যাংক

বৈশাখী নিউজ ডেস্ক: দেশের ফ্রিল্যান্সারদের সুখবর দিলো বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংক বিদেশে অর্থ পাঠানোর ক্ষেত্রে ফ্রিল্যান্সারদের জন্য আরও সুবিধা বাড়িয়েছে। এখন থেকে ভার্চুয়াল (ডেবিট,ক্রেডিট ও প্রিপেইড) কার্ডের পাশাপাশি মোবাইল ওয়ালেটের মাধ্যমেও দেশের বাইরে অর্থ পরিশোধ করতে পারবেন তথ্যপ্রযুক্তি খাতের ফ্রিল্যান্সাররা।

এ ব্যবস্থায় একজন বছরে ৫০০ ডলার পর্যন্ত খরচ করতে পারবেন। এতদিন তারা শুধু আন্তর্জাতিক কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ৩০০ ডলার অর্থ পরিশোধ করতে পারতেন।

সোমবার (৯ সেপ্টেম্বর) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ ব্যাংক। প্রজ্ঞাপনটি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটেও রয়েছে।

দেশের ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠানো প্রজ্ঞাপনে বলা হয়েছে, নতুন সিদ্ধান্ত অনুযায়ী ফ্রিল্যান্সারদের পক্ষে মোবাইল ওয়ালেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান অনলাইন ব্যবস্থায় অর্থ পরিশোধ করতে পারবে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বৈদেশিক মুদ্রায় অর্থ পরিশোধের পর গ্রাহকের অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেবে।

উল্লেখ্য, সেবা রপ্তানির ক্ষেত্রে নিবন্ধনসহ বিভিন্ন কাজের জন্য ফ্রিল্যান্সারদের বিদেশে অর্থ পরিশোধ করতে হয়। ফ্রিল্যান্সাররা অনলাইন প্ল্যাটফর্মে বিভিন্ন গেম ও সফটওয়্যারের লাইসেন্স ফি, মোবাইল কিংবা গেমস অ্যাপ্লিকেশন ডেভেলপের নিবন্ধন ফি, ভেন্ডার সার্টিফিকেশন পরীক্ষার ফি, অ্যাপ ডেভেলপমেন্ট, ওয়েবসাইট তৈরি, সার্ভার ভাড়া, যেকোনো ডোমেইন নিবন্ধন, ক্লাউড ইত্যাদি সেবা রপ্তানি করে থাকেন।

0Shares





Related News

Comments are Closed