Main Menu

বিশ্বনাথে হামলায় ৩০ জেলে আহত, ১০টি নৌকা লুট

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথের মাকুন্দা নদীতে মাছ ধরতে গিয়ে হামলায় ৩০ জন জেলে আহত ও জালসহ ১০টি নৌকা লুটের অভিযোগে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে স্মারকলিপি দিয়েছেন জেলেরা।
মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) উপজেলার রামপাশা ইউনিয়নের বৃহত্তর আমতৈল গ্রামের মৎস্যজীবীদের পক্ষে এই স্মারকলিপিটি প্রদান করেন আমতৈল জমসেরপুর গ্রামের মৃত আব্দুল মিয়ার পুত্র আরব আলী।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বৃহত্তর আমতৈল গ্রামের জেলেরা প্রতিদিনের ন্যায় মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সকালে স্থানীয় মাকুন্দা নদীতে মাছ ধরতে যান। সকাল ৯টায় লামাকাজী ইউনিয়নের নদীর তীরবর্তী নোয়াগাঁও গ্রামের ছোবার আলী, আলা উদ্দিন, গিয়াস উদ্দিন, সাজন মিয়া, কবির মিয়া, ময়না মিয়া, আব্দুর রব ও রায়হান আহমদ সহ আরো প্রায় ১৩০ জন অজ্ঞাতনামা লোক জেলেদের উপর অতর্কিতভাবে হামলা চালান। এতে প্রায় ৩০ জন জেলে আহত হন। এসময় জেলেদের ৪টি বড় জাল ও ১০টি নৌকা সহ প্রায় ২ লাখ টাকার মাছ ধরার সরঞ্জাম অভিযুক্তরা জোরপূর্বক লুট করে নিয়ে যায় এবং উপযুক্ত চাঁদা না দিলে নদীতে কেউ মাছ ধরতে পারবে না কলে তারা হুংকার দেয়। গুরুতর আহতদেরকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য স্মারকলিপিতে আবেদন জানান আরব আলী।
স্মারকলিপি প্রদানকালে আরব আলীর সঙ্গে স্থানীয় ইউপি সদস্য আবুল খয়ের সহ প্রায় শতাধিক মৎস্যজীবী উপস্থিত ছিলেন।

Share





Related News

Comments are Closed