Main Menu

৬ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের জন্ম নিবন্ধন নিশ্চিতের নির্দেশ

বৈশাখী নিউজ ডেস্ক : জন্ম নিবন্ধন না থাকা এবং ১৬ ডিজিটের জন্ম নিবন্ধন নাম্বার থাকা শিক্ষার্থীদের পুনরায় জন্ম নিবন্ধন নিশ্চিত করতে সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)।

আগামী ৬ জানুয়ারির মধ্যে এসব শিক্ষার্থীর জন্ম নিবন্ধন নিশ্চিত করতে প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে।

শুক্রবার (৩১ ডিসেম্বর) মাউশি থেকে প্রকাশিত এক নোটিশে বিষয়টি জানানো হয়েছে।

জানা গেছে, ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের জন্মনিবন্ধন তথ্য দিয়ে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করে ১৫ জানুয়ারীর মধ্যে করোনাভাইরাস প্রতিরোধী টিকার আওতায় আনার লক্ষ্য নির্ধারণ করেছে সরকার। তবে জন্ম নিবন্ধন না থাকায় এবং ১৬ ডিজিটের জন্ম নিবন্ধন থাকায় অনেক শিক্ষার্থীই টিকার জন্য নিবন্ধন করতে পারছেন না।

মাউশির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের জন্মনিবন্ধন তথ্যের ভিত্তিতে সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করে ১৫ জানুয়ারীর মধ্যে ভ্যাকসিনেশনের আওতায় আনার লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৬ জানুয়ারীর মধ্যে যেসব ছাত্র-ছাত্রীর জন্ম নিবন্ধন নেই এবং যাদের ১৬ ডিজিটের নিবন্ধন নম্বর তাদের পুনরায় নিবন্ধন সম্পন্ন করার বিষয়টি সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানগণ নিশ্চিত করবেন।

আর ৭ জানুয়ারীর মধ্যে ভ্যাকসিন নিতে পারবে এমন সব ছাত্র-ছাত্রীর প্রতিষ্ঠানভিত্তিক তালিকা সিভিল সার্জন অফিসে পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা অফিসার ও উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা অফিসারদের।

৮ থেকে ১৫ জানুয়ারী টিকা দেওয়ার জন্য নির্ধারিত দিনে ছাত্র-ছাত্রীদের শিক্ষা প্রতষ্ঠানে উপস্থিত হওয়ার বিষয়টি প্রতিষ্ঠান প্রধানরা নিশ্চিত করবেন।

নোটিশে, সব জেলা শিক্ষা কর্মকর্তা উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানের এসব সিদ্ধান্ত বাস্তবায়নের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর।

 

0Shares





Related News

Comments are Closed