Main Menu

ইবিতে প্রশাসনের বাধায় পন্ড সংহতি দিবসের কর্মসূচি

শাহাব উদ্দীন ওয়াসিম, ইবি প্রতিনিধি: মহান জাতীয় বিপ্লব ও সংহতি দিবস-২০২১ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জিয়া পরিষদ ও শাখা ছাত্রদল। র‌্যালি ও আলোচনা সভা পুলিশ ও প্রশাসনের বাধায় পন্ড করে দেওয়া হয়েছে বলে অভিযোগ জিয়া পরিষদের। এছাড়াও ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জের অভিযোগ করেছে নেতাকর্মীরা।

জানা গেছে, বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বেলা ১১ টায় অনুষদ ভবন থেকে র‌্যালি বের করে জিয়া পরিষদ। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুপূর্ণ সড়ক ঘুরে প্রধান ফটক হয়ে ভিত্তিপ্রস্তরে পুষ্পস্তবক অর্পণে হাজির হয়। এসময় উপস্থিত শিক্ষকদের বাধা দেয় পুলিশ। বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্মসূচীর অনুমতি দিলেও শিক্ষকদের সাথে পুলিশ অশোভন আচরণ করেন বলে অভিযোগ পরিষদের নেতাকর্মীদের। পরে ক্যাম্পাস পার্শবর্তী শেখপাড়া থেকে মিছিল নিয়ে ভিত্তিপ্রস্তরে ফুল দিতে আসে শাখা ছাত্রদল। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলে জিয়া পরিষদকে ফুল দেয়ার অনুমতি দিলেও ছাত্রদলকে বাধা দেয় পুলিশ। ছাত্রদলকে ফুল দেয়ার অনুমতি না দেয়ায় কর্মসূচী বর্জন করে জিয়া পরিষদ।

র‌্যালিতে জিয়া পরিষদের সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. ইদ্রিস আলী, প্রফেসর ড. আলীনুর রহমান, প্রফেসর ড. মিজানুর রহমান, প্রফেসর ড. নজিবুল হক, প্রফেসর ড. এয়াকুব আলীসহ অন্যান্য নেতাকর্মী ও শাখা ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে শাখা ছাত্রদল থানা গেইট থেকে মিছিল নিয়ে শেখপাড়ায় গেলে আবারো পুলিশের বাধার মুখে পড়ে ছাত্রদল। এসময় রামচন্দ্রপুর পুলিশ ফাঁড়ির এসআই শামিমের নেতৃত্বে ৫ সদস্যের পুলিশ বাহিনী তাদের লঠিচার্জ করেন বলে অভিযোগ করেন নেতাকর্মীরা। এসময় শাখা ছাত্রদলের আহবায়ক শাহেদ আহম্মেদ, সদস্য সচিব মাসুদ রুমী মিথুন ও যুগ্ম আহবায়ক রোকন উদ্দিন, সালাউদ্দিন রানা, রাফসান শাওন, রাফিজ, তরিকুল ইসলাম সৌরভ, মিঠুন, রক্তিম, সানজিদা, মুক্তাদির, ফুরকান, আবু সাইদ, নূরউদ্দিন, উল্লাসসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শাখা ছাত্রদলের আহবায়ক শাহেদ আহম্মেদ বলেন, “পুলিশ আমাদের বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তরে ফুল দিতে দেয়নি আবার আমাদের উপর লঠিচার্জ করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।”

জিয়া পরিষদের সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেন বলেন, “বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি নিয়েই আমরা প্রোগ্রামের আয়োজন করি। এর পরেও পুলিশ আমাদের সাথে খুবই বাজে আচরণ করেছে। আমরা ইসলামী বিশ্ববিদ্যালয় জিয়া পরিষদের পক্ষ থেকে বিষয়টির তীব্র নিন্দা জানাচ্ছি।

Share





Related News

Comments are Closed