Main Menu

মৌলভীবাজারে যৌতুকের জন্য স্ত্রীর চুল কর্তন, স্বামী গ্রেপ্তার

বৈশাখী নিউজ ডেস্ক: বাবার বাড়ি থেকে টাকা এনে না দেওয়ায় স্ত্রীকে নির্যাতন করে মাথার চুল কেটে দিলেন স্বামী। লোকলজ্জার ভয়ে এক সন্তানের জননী ওই নারী এখন আশ্রয় নিয়েছেন নিজের বাবার বাড়িতে।

স্বামী সুহেল মিয়ার বিরুদ্ধে স্ত্রী সুহিনার (২৩) অভিযোগ, তাকে মারধর করে মাথার চুল কেটে দেন সুহেল মিয়া। সুহিনার চুল কেটে ৩ দিন ঘরের ভেতরে বন্দি করে রাখার খবর পেয়ে স্বজনরা তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যান।

গত জুলাই মাসের শেষ সপ্তাহে মৌলভীবাজার সদর উপজেলার চাদঁনীঘাট ইউনিয়নের হাসানপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ভুক্তভোগী সুহিনা বেগম গত সোমবার (২৬ জুলাই) স্বামীসহ তিনজনের বিরুদ্ধে মৌলভীবাজার সদর মডেল থানায় লিখিত অভিযোগ করেন। গতকাল রোববার (১ আগস্ট) প্রধান আসামি সুহেল মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ।

সরেজমিনে রাজনগর উপজেলার চান্দভাগ গ্রামে সুহিনার বাবার বাড়িতে গেলে তিনি বলেন, ২০১৫ সালের নভেম্বর মাসে মৌলভীবাজার সদর উপজেলার হাসানপুর গ্রামের ইয়াজ মিয়ার ছেলে সুহেল মিয়ার সঙ্গে আমার বিয়ে হয়। বিয়ের পর সংসার সুখেরই ছিল। আমার কোলজুড়ে আসে এক কন্যাসন্তান। কিন্তু বছর তিনেক ধরে অটোরিকশাচালক স্বামী সুহেল আমাকে মাঝে মাঝে বাবার বাড়ি থেকে টাকা আনার জন্য চাপ দিচ্ছিলেন। আমি তাকে টাকা দিতে পারিনি বলে আমার ওপর নিয়মিত নির্যাতন চালান। আমি আমার সন্তানের মুখের দিকে তাকিয়ে সবকিছু সহ্য করি। এরপর তিনি শুরু করেন মদ, গাঁজার অবৈধ ব্যবসা। আমি বাধা দিলে আমার ওপর চলে নির্যাতন। ধারাবাহিক এ নির্যাতনের একপর্যায়ে গত ২৪ জুলাই আমাকে বেধড়ক মারধর করে আমার চুল কেটে ঘরে বন্দি করে রেখে দেন তিনি। আমার তিন বছরের শিশু সানিয়া কান্নাকাটি করায় পাশের বাড়ির লোকজন এসে আমার স্বজনদের খবর দেয়। পরে আমার ভাইয়েরা ও আত্মীয়-স্বজন মিলে আমাকে উদ্ধার করে। এ নিয়ে আমি মৌলভীবাজার থানায় লিখিত অভিযোগ করি।

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক সংবাদ মাধ্যমকে বলেন, অভিযোগের ভিত্তিতে তদন্ত করে আমরা গতকাল রোববার মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছি।

Share





Related News

Comments are Closed