Main Menu

দেশে করোনায় রেকর্ড ৬৬ মৃত্যু, শনাক্ত ৭২১৩

বৈশাখী নিউজ ডেস্ক: দেশে করোনা পরিস্থিতির ক্রমাগত অবনতি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৬৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ৭ হাজার ২১৩ জন। একদিনে মৃত্যু ও শনাক্তের হিসেবে যা নতুন রেকর্ড।

গত কয়েকদিন ধরে প্রতিদিনই ৫০ জনের ওপরে মারা যাচ্ছেন। আজ ৬৬ জনের মৃত্যু নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৩৮৪ জনে।

মঙ্গলবার (৬ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক ও সংক্রামক রোগ নিয়ন্ত্রণ বিভাগের লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলামের স্বাক্ষরিত করোনা সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ২৩৭টি ল্যাবে ৩৪ হাজার ৩১১টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা ও পরীক্ষার দিক থেকে এটি ছিল এখন পর্যন্ত সর্বোচ্চ। পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১.০২ শতাংশ। মোট শনাক্তের ১৩.৪৪ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ৯৬৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। তাতে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৫ লাখ ৫৮ হাজার ৩৮৩ জন হয়েছে। ২৪ ঘণ্টায় মোট সুস্থতার হার ৮৫.৬৯ শতাংশ।

এছাড়া সবশেষ এক দিনে মৃত ৬৬ জনের মধ্যে ৩৯ পুরুষ ও ২৭ নারী রয়েছেন। তাদের মধ্যে দুইজন বাদে সবাই হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে বিশোর্ধ্ব এক, ত্রিশোর্ধ্ব দুই, চল্লিশোর্ধ্ব পাঁচ, পঞ্চাশোর্ধ্ব ১৭, ষাটোর্ধ্ব ৪১। বিভাগ অনুযায়ী, ঢাকায় ৫৪, চট্টগ্রামে চার, রাজশাহীতে তিন, বরিশালে দুই, খুলনায় দুই ও সিলেটে একজনের মৃত্যু হয়েছে।

এর আগে ৪ এপ্রিল দেশে সাত হাজার ছাড়িয়ে একদিনে শনাক্তের সংখ্যা দাঁড়ায় ৭ হাজার ৮৭ জন। এরপর আজ দেশের ইতিহাসে সর্বোচ্চ শনাক্ত এবং মৃত্যুর ঘটনা ঘটলো।

Share





Related News

Comments are Closed